মাওয়ায় বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে ডাকাতির সময় এক ডাকাতের মৃত্যু

মাওয়ায় বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে ডাকাতির সময় এক ডাকাতের মৃত্যু
ছবি: সংগৃহীত

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে (ঢাকা-মাওয়া) ডাকাতি করে ‘পালাতে গিয়ে’ একজনের মৃত্যু হয়েছে। এ সময় ডাকাতদের হামলায় আহত হয়েছেন দুই জন। 

সোমবার (১২ সেপ্টেম্বর) রাত ৩টার দিকে মহাসড়কের কেওয়াটখালী এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন—মো. রিদয় (১৮) ও ইমাম হোসেন (১৭)। মৃত ব্যক্তির পরিচয় জানা যায়নি। পুলিশ বলছে, তিনি ডাকাত দলের সদস্য।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মধ্যরাত থেকে বৃষ্টি হচ্ছিল। রাত ৩টার দিকে কেওয়াটখালী এলাকায় এক্সপ্রেসওয়েতে ব্যারিকেড দেয় ৭-৮ জনের ডাকাতদল। এরপর বিভিন্ন গাড়ি ও যাত্রীদের কাছ থেকে টাকা ও জিনিসপত্র লুট করতে থাকে। ডাকাতদের দায়ের কোপে আহত হন সিএনজিচালিত অটোরিকশার যাত্রী যাত্রী হৃদয় ও ইমাম। খবর পেয়ে পুলিশের একটি টহল গাড়ি ঘটনাস্থলে যায়। পুলিশ দেখে পালিয়ে যায় ডাকাত দলের সদস্যরা। পরে ঘটনাস্থল থেকে একজনকে অচেতন অবস্থায় উদ্ধার করে পুলিশ।

শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মারুফা ইসলাম জানান, হাসপাতালে আনার আগেই ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। তার শরীরে আঘাতের কোনও চিহ্ন নেই। দুই জন ছুরিকাঘাতে আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হয়েছে।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর ইসলাম বলেন, ‘কেওয়াটখালী এলাকায় মহাসড়কে ডাকাতির খবর পেয়ে দ্রুত সেখানে যাই। আমাদের দেখে পালিয়ে যায় ডাকাতদল। এপর ঘটনাস্থল এক ডাকাতের লাশ উদ্ধার করি। তার কাছ থেকে দা উদ্ধার করা হয়েছে। কোমরে সেন্ডেল বাঁধা ছিল। এখনও পরিচয় পাওয়া যায়নি। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে।’