মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বঙ্গবন্ধু এ তিনটি বিষয়ে আপসহীন: চেয়ারম্যান কামরুল হায়দার চৌঃ

মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বঙ্গবন্ধু এ তিনটি বিষয়ে আপসহীন: চেয়ারম্যান কামরুল হায়দার চৌঃ
ছবিঃ সংগৃহীত

মোহাম্মদ হাসান।।ষ্টাফ রিপোর্টার।। ২০ মার্চ, শনিবার।। চট্টগ্রামের মীরসরাই উপজেলার ১৬নং সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী বলেছেন, সততা, সাহসিকতা, মানবিকতা এবং দুরদর্শীতা ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চারিত্রিক গুনাবলির অন্যতম বৈশিষ্ট্য। তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর চরিত্রের এ গুনাবলিকে চিন্তা, চেতনা ও মননে ধারণ করে নেতৃত্বের রোল মডেল হিসেবে বঙ্গবন্ধুকে এবং উন্নয়নের রোল মডেল হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রহণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

গেলো ১৭ মার্চ জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষে সাহেরখালী ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত সভাপতি হাসান মাহফুজের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শাহরিয়ার এর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, যারা বঙ্গবন্ধুর নেতৃত্বে আস্থাশীল ছিলেন তাঁরাই ৬৯’র গণ অভ্যুত্থানে বঙ্গবন্ধুকে মুক্ত করেছেন, ৭০’র নির্বাচনে আওয়ামী লীগকে তাঁরাই বিজয়ী করেছেন এবং তাঁরাই আবার দীর্ঘ ২১ বছর পর বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামীলীগকে ক্ষমতায় এনেছেন। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা ছিলো বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্নের বহিঃপ্রকাশ এবং অক্লান্ত পরিশ্রমের ফসল। তাই মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বঙ্গবন্ধু এ তিনটি বিষয়ে আমারা আপসহীন”।