মিথ্যা মামলার প্রতিবাদে মেয়র রাফিকার সংবাদ সম্মেলন

মিথ্যা মামলার প্রতিবাদে মেয়র রাফিকার সংবাদ সম্মেলন

জাহিদুল হাসান জাহিদ। স্টাফ রিপোর্টার।। নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা জাহান বেবির নামে গাউসুল আযম নামের ব্যক্তি কর্তৃক আদালতে মিথ্যা মামলা করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১ টায় সৈয়দপুর পৌর সভার সম্মেলন হলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মেয়র রাফিকা জাহান বেবি লিখিত বক্তব্যে জানান,পরিষদের দায়িত্ব গ্রহণের পূর্বে বাঙ্গালীপুর নিজপাড়ার ৮নং ওয়ার্ডের বাসিন্দা গাউসুল আযম ফারুকী আমার বিরুদ্ধে গত ২০/০৯/২০২০ তারিখে নীলফামারী জজ কোর্ট আমলী আদালতে মিথ্যা মামলা দায়ের করেন। যা সর্ম্পুণ মিথ্যা ও ভিত্তিহীন।এর কারণ হিসেবে তিনি বলেন,গাউসুল আযম ফারুকী মামলায় যে তারিখ উল্লেখ করেছে সেই সময় আমি মেয়রের দায়িত্বে ছিলাম না।তাছাড়া গাউসুল আযম এর পূর্বেও বিগত মেয়র ও পরিষদরে নামে মহামান্য হাইকোর্ট ও নীলফামারী জেলা দায়রা আদালতে মামলা দায়ের করেছিল, যা পরে মহামান্য হাই কোর্ট ও দায়রা জজ বিগত মেয়র ও পৌর পরিষদের পক্ষে রায় দিয়েছিলেন। সেই সময় গাউসুল আযম ফারুকীর আবেদন আদালত খারিজ হয়েছিল।

লিখিত বক্তব্যে মেয়র আরো বলেন,গাউসুল আযম ফারুকী বিগত পরিষদের আইন অমান্য করার কারণে ৮নং ওয়ার্ডে অবস্থিত তার ছয়তলা নির্মাণের নকশাটি বাতিল করেছিল।সেই সময় তার নিজ খরচে অবৈধ স্থাপনা ভেঙ্গে ফেলার জন্য নির্দেশও প্রদান করা হয়েছিল। কিন্তু ফারুকী তা অমান্য করে সরকারি কাজে বাঁধা এবং জনপ্রতিনিধিদের বিরুদ্ধে অবমাননাকর ও বিভ্রান্তিমূলক বিভিন্ন মিথ্যা তথ্য দিয়ে ফেসবুকসহ বিভিন্ন  গনমাধ্যমে সংবাদ পরিবেশন করছেন,যা ডিজিটাল আইনের পরিপন্থি।

মেয়র ও তাঁর পরিষদ জরুরি আলোচনা করার পর গাউসুল আযমের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা করার কথা জানান।

এছাড়া তিনি আরো বলেন,গাউসুল আযম ফারুকীর বিত্ত বৈভবের উৎস কোথায় ? এ ব্যাপরে দুদকসহ বিভিন্ন দপ্তরে লিখিত ভাবে জানানো হবে জানান।

এ সময় গাউসুল আযমের করা মেয়রের নামে মিথ্যা মামলার এক স্বাক্ষী ওয়ালিউর রহমান রতন বলেন,সে মামলার ব্যাপারে কিছুই জানেন না অথচ তাহাকে স্বাক্ষী করা হয়েছে।

এ সময় ৭ নং ওয়ার্ডের কাউন্সিলন শাহিন আকতার বলেন,গাউসুল আযম ফারুকী একজন মামলাবাজ লোক সে যখন তখন যে কোন ব্যক্তির নামে মিথ্যা মামলা করেন। সে তার নিজের আত্ময়-স্বজনের নামেও মামলা করার নজির তার রয়েছে।

১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর জোবায়াদুর রহমান শাহিনের উপস্থাপনায় এই সংবাদ সম্মেলন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন,১নং প্যানেল মেয়র শাহিন হোসেন,সচিব মো.সিদ্দিকুর রহমান এবং পুরুষ ও মহিলা কাউন্সিলর বৃন্দ সহ সৈয়দপুরের বিভিন্ন পত্রিকার সাংবাদিক বৃন্দ।