মধ্য রাতে তামিম ইকবালের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা

মধ্য রাতে তামিম ইকবালের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা
ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট।। মধ্য রাতে তামিম ইকবাল অবসরের ঘোষণা দিয়েছেন। তার ভেরিফাইড ফেইজবুকে এক পোস্ট দিয়ে জানান,

"আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।

Consider me retired from T-20 international from today"

তার এই ঘোষণার পর থেকেই সোস্যাল মিডিয়ায় বইছে ঝড়। বিশ্ব বিখ্যাত এই প্লেয়ারের অবসরের ঘোষণায় হতাশ ক্রিকেট প্রেমীদের ক্ষোভ ও দুঃখ প্রকাশ করতে দেখা গেছে তামিম ইকবালের সেই পোস্টে।  

শহীদ উন নবী নামে এক ভক্ত লিখেছেন, "মধ্যরাতেই কেন?  এমন স্টাটাস আসবে? আপনি তো গর্ব মাথা উচু করে হাজার হাজার মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে তবেই না মাঠ ছাড়বেন। ঘোষনা আসবে।
তখন বিবেচনা করব।  কিন্তু এখন এটা কেনো?সরি ক্যাপ্টেন  নিতে পারলাম না। এভাবে আপনার প্রস্থান ক্রিকেট প্রিয় কেউ মেনে নিতে পারবে না। কারন আপনাকে সম্মান দিয়েই অবসরে দিতে চায় ক্রিকেট প্রিয় জনতা"

একই পোস্টে রবিউল ইসলাম জীবন নামে একজন লিখেন, "সত্যিই যদি আপনি টি-টোয়েন্টি থেকে অবসরে চলে যাবেন, তাহলে সেটা ছয় মাস আগে যখন ব্রেক নিয়েছিল তখনই ঘোষণা করা উচিত ছিল। অভিমান যতই থাকুক মাঝের ছয়টি মাস টিকেট বোর্ড এবং দেশের ক্রিকেট প্রেমীদের এভাবে আশা নিরাশার দোলাচলে ঝুলিয়ে রাখা আপনার মতো দায়িত্ববান ক্যাপ্টেন এবং চমৎকার মানুষের কাছ থেকে আশা করিনি!

তারপরও চূড়ান্ত সিদ্ধান্ত যখন নিয়েই ফেলেছেন আপনার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানাই। আশা করি টেস্ট এবং ওয়ানডেতে বাংলাদেশকে আরো অনেক কিছু দেবেন। আপনার আগামীর জন্য অজস্র শুভকামনা ও ভালোবাসা হে Tamim Iqbal khan"

সকলেই অবাক হয়েছেন তার এই অকস্মাৎ অবসরের ঘোষণায়।