মানিকগঞ্জে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে কৃষক আন্দোলনে বিজয়

মানিকগঞ্জে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে কৃষক আন্দোলনে বিজয়
ছবি: সংগৃহীত

মো.নজরুল ইসলামঃমানিকগঞ্জ প্রতিনিধি।। মানিকগঞ্জ সদর বেতিলা মিতরা ইইনিয়নের ডেফলতলী বাসস্ট্যান্ড এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধ ফ্রেজারের ব্যবসা চলছে।

স্থানীয় কৃষকরা কয়েক দফা বিদ্রোহের পর গত সপ্তাহে কৃষক সমিতির উদ্যোগে মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা মিতরা ইউনিয়নের ডেফলতলি বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় অবৈধ ড্রেজার মেশিন অপসারণ এবং ফসলী জমি ক্ষতিগ্রস্ত করার প্রতিবাদে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। পরদিন রাতেই প্রশাসনের হস্তক্ষেপে মালিক আসলাম তার ড্রেজার ও পাইপ অপসারণ করে নিতে বাধ্য হয়েছেন। তাৎক্ষবিক এই বিজয়ের ফলে আজ বিকেলে এলাকায় কৃষক সমিতির উদ্যোগে সমাবেশ ও কৃষক সমিতির কমিটি গঠিত হয়।

সমাবেশে কৃষক নেতা মোঃ নুরুল ইসলাম মাদবর এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট আজহারুল ইসলাম আরজূ, জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড সেতোয়ার হোসেন খান, কৃষক নেতা এডভোকেট রফিকুল ইসলাম, আঃ রাজ্জাক, সিপিবির জেলা কমিটির নেতা কমরেড মজিবুর রহমান মাস্টার, কমরেড আরশেদ আলী মাস্টার, স্থানীয় কৃষক আঃ আলী, হামিদুল হক, দেলোয়ার হোসেন, আঃ মাজেদ প্রমুখ। সমাবেশে স্থানীয় ইউপি সদস্য আঃ মাজেদ কে সভাপতি ও দেলোয়ার হোসেন কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে একুশ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। সভা শেষে একটি বিক্ষোভ মিছিলও এলাকায় প্রদক্ষিন করে।