মানিকগঞ্জে বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামালের ৮০ তম জন্মদিন পালিত

মানিকগঞ্জে বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামালের ৮০ তম জন্মদিন পালিত
ছবিঃ সংগৃহীত

মো. নজরুল ইসলাম।। মানিকগঞ্জ প্রতিনিধি।।"জন্ম হোক যথাতথা, কর্ম হোক ভালো" আজ সামাজিক সংগঠন উত্তরণ এর আয়োজনে বিকেল ৪.০০ ঘটিকা থেকে সন্ধ্যা ৬.০০ ঘটিকা পর্যন্ত  মানিকগঞ্জ শহরস্থ পোড়রা আব্দুর রহমান চত্ত্বরে মহান স্বাধীনতা যুদ্ধে মানিকগঞ্জে  মুজিব বাহিনীর প্রধান নেতৃত্বদানকারি সৌভাগ্যবান সিংহ পুরুষ  মানিকগঞ্জে মাটি ও মানুষের প্রিয় মানুষ,নেতাদের নেতা,জাতীয় নেতাদের প্রথম সারির একজন মানিকগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক অধ্যক্ষ,স্বাধীনতাত্তোর বাংলাদেশের জাতীয় সংসদের প্রথম সাংসদ, বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামালের ৮০ তম জন্মদিন উদযাপনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় উত্তরণ সভাপতি বিমল রায় এর সভাপতিত্ত্বে ও লেখক ও সংগঠক মো. নজরুল ইসলাম এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উত্তরণ সাধারণ সম্পাদক প্রভাষক আমিনুর রহমান অঞ্জন। প্রধান আলোচক হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন মানিকগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ইন্দ্রুপ্রভা দাস। বিশেষ অতিথি হিসেবে আলোচনায় আরো অংশগ্রহণ করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অধ্যাপক আবুল ইসলাম সিকদার, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড ইকবাল হোসেন কচি,  নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর  উর্মিলা রায়,মানিকগঞ্জ পৌরসভার সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল আজিজ, সিপিবি মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড মুজিবুর রহমান মাস্টার,  জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের মানিকগঞ্জ সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড ইকবাল খান, মানিকগঞ্জ জজ কোর্টের বিজ্ঞ আইনজীবী এ্যাডভোকেট এ কে এম কায়সার, নারীনেত্রী এ্যাডভোকেট ফরিদা ইয়াসমিন কণা, বিলকিস রেজা পরাগ,এ্যাডভোকেট মহিউদ্দিন স্বপন প্রমুখ। 
বক্তারা বলেন বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামাল সাহেব জাতির শ্রেষ্ঠ সন্তান এবং ইতিহাসের রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘনিষ্ঠ সহচর ও জাতীয় সংসদের কনিষ্ঠ সাংসদ। তিনি জন্মগ্রহণ না করলে মহান মুক্তিযুদ্ধ মানিকগঞ্জ এত তারাতাড়ি হানাদার মুক্ত হইতো না। আমরা মানিকগঞ্জ সরকারি মহিলা কলেজ, আব্দুর রহমান উচ্চ বিদ্যালয়ের মতো শিক্ষা প্রতিষ্ঠান দেখতে পেতাম না। তিনি আমাদের চলার পথে শক্তি ও সাহস যোগান,মেরুদণ্ড সোজা হয়ে চলতে শেখান,নীতি ও আদর্শে তিনি নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী। মহান এই মানুষ যুগে যুগে আসে বিপ্লবী চেতনা নিয়ে। আমরা তার শতায়ুসহ দীর্ঘায়ু কামনা করছি।