মানিকগঞ্জে শহীদ পরিবারের সন্তান বীর মুক্তিযোদ্ধা বিকাশ চৌধুরী ( বাচ্চু)'র স্মৃতিচারণ ও স্মরণ সভা 

মানিকগঞ্জে শহীদ পরিবারের সন্তান বীর মুক্তিযোদ্ধা বিকাশ চৌধুরী ( বাচ্চু)'র স্মৃতিচারণ ও স্মরণ সভা 
ছবিঃ সংগৃহীত

মো. নজরুল ইসলামঃ মানিকগঞ্জ প্রতিনিধি।।"মৃত্যু চিরন্তন ও অঘোর সত্য", 'ত্যাগের মহিমায় আলোকিত হয়  পরিবার সমাজ ও রাষ্ট্র," আজ মানিকগঞ্জ স্মৃতি ফাউন্ডেশন এর আয়োজন মানিকগঞ্জ শহরস্থ স্যাক কার্যালয়ে বিকেল ৪.০০ ঘটিকা থেকে সন্ধা ৬.০০ ঘটিকা পর্যন্ত মানিকগঞ্জের ঐতিহাসিক শহীদ মিরাজ- তপন পরিবারের আরেক কীর্তিমান কিংবদন্তি ফটবলার, এ্যাথেলেটিকস,ক্রিড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা বিকাশ চৌধুরী বাচ্চু মৃত্যুতে স্মৃতিচারণ ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। 

স্মরণ সভায় স্মৃতি ফাউন্ডেশনের আহবায়ক কমরেড ইকবাল হোসেন কচি এর সভাপতিত্বে ও সংগঠনের সদস্য সচিব বিমল চন্দ্র রায় এর সঞ্চালনায় বক্তব্য রাখেন মরহুম এর বড় ভাই বীর মুক্তিযোদ্ধা প্রবীর চৌধুরী ( দক্ষিণা),  ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাড. শাখাওয়াত হোসেন খান, জেলা মানবাধিকার ফোরাম এর সভাপতি এ্যাড. দিপক কুমার ঘোষ, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শ্রীমতী লক্ষী চ্যাটার্জী, সাংস্কৃতিক বিপ্লবী সংঘ সাবিসের সভাপতি ইঞ্জিনিয়ার বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম ফারুক, পূজা উদযাপন পরিষদ এর সাবেক জেলা সভাপতি  বীর মুক্তিযোদ্ধা শংকর লাল ঘোষ, আবৃত্তিকার প্রভাষক বাসুদেব সাহা, ক্রিকেট কোচ সাইদ খান মজলিস, স্কাউটার অধ্যাপক সরকার মাসুদ, সাবেক কাউন্সিলর রতন মজুমদার, সাংস্কৃতিক কর্মী কামাল আহমেদ কমল প্রমুখ। 
বক্তারা বিকাশ চৌধুরী ও তার পরিবারের  মুক্তিযুদ্ধের অসামান্য অবদানের কথা তুলে ধরেন। ক্রিড়াঙ্গনে তার তুলনা তিনি নিজেই। তার অবদান এই প্রজন্ম স্মরণ রাখবে এবং তার আদর্শ ধারন করে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক শোষণ মুক্ত সমাজ গড়ার চেতনায় নিরলসভাবে  কাজ করবে বলে আমরা প্রত্যাশা করি।