মানিকগঞ্জে হত্যা মামলায় অভিযুক্ত প্রধান আসামি র‌্যাব এর হাতে গ্রেফতার

মানিকগঞ্জে হত্যা মামলায় অভিযুক্ত প্রধান আসামি র‌্যাব এর হাতে গ্রেফতার
ছবিঃ সংগৃহীত

মানিকগঞ্জ প্রতিনিধি।। মানিকগঞ্জ জেলার শিবালয় থানার চাঞ্চল্যকর ফাইজুদ্দিন বিশ্বাস হত্যাকাণ্ডের প্রধান আসামী আবু তালেবকে মানিকগন্জ পৌর এলাকা থেকে গ্রেফতার করেছে সিপিসি-৩ র‍্যাব-৪ ।

 ১৪ অক্টোবর ২০২২ তারিখ রাত ০৯.২০ মিনিটে র‍্যাব-৪, সিপিসি-৩ এর অপারেশন টিম মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ সদর থানাধীন কাঁচাবাজার এলাকায় অভিযান পরিচালনা করে হত্যা মামলার অভিযুক্ত  ০১নং আসামী আবু তালেব (৩৮) কে গ্রেফতার করা হয়। গ্রেফতার এর সময় আবু তালেবের  নিকট থেকে ০১টি মোবাইল ফোন, ০২টি সিমকার্ড  এবং  ০১টি মেমোরি কার্ড উদ্ধার করা হয়। 

গ্রেফতারের বিষয়টি র‍্যাব-৪, সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন নিশ্চিত করেন। তিনি জানান, গ্রেফতারকৃত আসামীর মানিকগঞ্জ জেলার শিবালয় থানার দক্ষিণ শালজানা এলাকার আলোচিত ফাইজুদ্দিন বিশ্বাস (৬৪) হত্যাকাণ্ডের এজাহার নামীয় ০১নং আসামী। গত  ০১ অক্টোবর ২০২২ তারিখ জমিজমা সংক্রান্তে পূর্ব শত্রুতার জের ধরে ফাইজুদ্দিন বিশ্বাসের বসতবাড়ীর পেছনে গ্রেফতারকৃত আসামীসহ আরও ৪/৫ জন মিলে ফাইজুদ্দিন বিশ্বাসকে এলোপাতাড়ি মারপিট ও তলপেটে লাথি দিয়ে গুরুতর আহত করে। অতঃপর ফাইজুদ্দিন বিশ্বাসকে তার আত্মীয়-স্বজন গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিলে সেখানে সে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এব্যাপারে মৃত ফাইজুদ্দিন বিশ্বাসের মেয়ে ঝর্ণা বেগম (২২) বাদী হয়ে শিবালয় থানায় একটি হত্যা মামলা দায়ের করে, যার মামলা নং- ০২/১৪৩, তাং- ০২/১০/২০২২। উক্ত আসামী হত্যা মামলার আসামীদের গ্রেফতারে জন্য অন্যান্য বাহিনীর পাশাপাশি র‍্যাব জোর তৎপরতা চালায়। অতঃপর গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪, সিপিসি-৩ এর একটি চৌকস আভিযানিক দল কোম্পানি কমান্ডার মোঃ আরিফ হোসেন এর নেতৃত্বে মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ সদর থানাধীন কাঁচাবাজার এলাকা হতে উক্ত হত্যা মামলার এজাহারনামীয় ০১নং আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।