মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া
ছবি: ফয়সাল হাসান

মোঃ ফয়সাল হাসান, ঢাকা : মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ পালন উপলক্ষে "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন ও কর্ম" শীর্ষক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আজ রোববার ১৫ আগস্ট ২০২১ সকাল ১১ টায় এ আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. নজরুল ইসলাম।

বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিক্স এর ডিন প্রফেসর মো. হারুন-অর-রশিদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধ ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হাফিজুল ইসলাম মিয়া। স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম।

অ্যাডমিশন, পাবলিক রিলেশন্স অ্যান্ড স্টুডেন্টস অ্যাফেয়ার্স বিভাগের অতরিক্ত পরিচালক আবদুল মতিনের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়েরই বিভাগের বিভাগীয় প্রধান কে.এম. আখতারুজ্জামান, ইসলামিক স্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ ওবায়দুল্লাহ, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা জামান, সেন্টার ফর জেনারেল এডুকেশনের কো’অর্ডিনেটর মুহাম্মদ আবুল কালাম আজাদ, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. মামুন উদ্দীন প্রমুখ।

অনুাষ্ঠানে প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, ‘আমাদের গৌরবোজ্জ্বল অধ্যায়ের মহানায়ক হচ্ছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করতে হবে। তার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে।’

এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেন। অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শাহাদাত বরণকারী সকল সদস্যের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামিক স্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ ওবায়দুল্লাহ।