মামুনুলের রিসোর্টকাণ্ডে চাকরি হারালেন সেই ওসি রফিকুল

মামুনুলের রিসোর্টকাণ্ডে চাকরি হারালেন সেই ওসি রফিকুল
ছবিঃ সংগৃহীত

মোহাম্মদ হাসান। স্টাফ রিপোর্টার।। ২০ এপ্রিল, মংগলবার।।  হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হকের আলোচিত রিসোর্টকাণ্ডের ঘটনায় এবার চাকরি হারালেন তৎকালীন সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম। তাকে অবসরে পাঠিয়েছে সরকার।

গতকাল ১৯ এপ্রিল সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে অবসরে পাঠানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, নারায়নগঞ্জের সোনারগাঁও থানার সাবেক ওসি রফিকুল ইসলামের চাকরির বয়স ২৫ বছর পূর্তিতে সরকারি চাকরি আইন-২০১৮ (২০১৮ সালের ৫৭ নম্বর আইন) ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। তবে সরকারি চাকরির বিধান অনুযায়ী তিনি অবসরজনিত সকল সুবিধা পাবেন।

প্রজ্ঞাপন জারির তারিখ থেকে এই আদেশ কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়।

২৬ মার্চ বায়তুল মোকাররম-চট্টগ্রাম-ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের সহিংসতার ঘটনার রেশ না কাটতেই নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়াল রিসোর্টে কথিত স্ত্রীসহ অবরুদ্ধ হন মামুনুল হক।

গত ৩ এপ্রিল মামুনুল হকের অবরুদ্ধের ঘটনায় তার সমর্থকরা রিসোর্টে ব্যাপক ভাঙচুর ও পুলিশের ওপর হামলা চালায়। এ ঘটনার পর তৎকালীন সোনারগাঁও থানার ওসি রফিকুল ইসলামকে প্রত্যাহার করে নারায়নগঞ্জ জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।