মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে চাঁদা দাবী, ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের

মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে চাঁদা দাবী, ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের
ছবিঃ সংগৃহীত
এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি।। ২৯ মার্চ, সোমবার।। মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় এক মহিলার কাছ থেকে ৭ লক্ষ টাকা চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে এক কথিত নারী সাংবাদিকসহ ৩ ব্যক্তির বিরুদ্ধে।
এনিয়ে রবিবার (২৮ মার্চ)  চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম‍্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন বোয়ালখালী উপজেলার পূর্ব কধুরখীল ইমামনগরের বাসিন্দা আবুল কালামের স্ত্রী শাহিন আক্তার।
মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, উপজেলা সদরস্থ আল মদিনা মার্কেটে তার স্বামীর খরিদা একটি দোকান রয়েছে। সে দোকানে দীর্ঘদিন ধরে তারা ব‍্যবসা-বাণিজ‍্য করে আসছিল। গত কয়েক দিন ধরে মার্কেট মালিক পক্ষ হঠাৎ করে তাদের কাছ থেকে অবৈধভাবে কিছু টাকা দাবী করে আসছিল। বাদী অপরাগতা জানালে মালিকপক্ষ নানাভাবে দোকানটিতে  প্রতিবন্ধকতা সৃষ্টির পাঁয়তারা শুরু করে। এক পর্যায়ে গত ২০ মার্চ দোকানের সামনের গলিটা বন্ধ করে দেয়। এ নিয়ে বাদী প্রতিবাদ করলে গত ২৫ মার্চ সকালে মালিকপক্ষ দেশীয় অস্ত্র সহ কয়েকজন সন্ত্রাসী নিয়ে বাদীর উপর চড়াও হয় এবং বাদীকে হত‍্যার উদ্দেশ্যে কিল-ঘুষি মেরে আহত করেন। এ সময় তাদের সাথে ছিলেন এক মহিলা। সে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে ঘটনাটি মীমাংসার কথা বলে বাদীর কাছ থেকে ৭ লক্ষ টাকা চাঁদা দাবী করেন। অন‍্যথায় বাদীর বিরুদ্ধে সংবাদ প্রকাশের হুমকি-ধামকী ও বাদীকে বিভিন্ন মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয়ভীতি দেখানোসহ নানাভাবে হয়রানি করছেন। এ নিয়ে শাহীন আকতার নিজে বাদী হয়ে কথিত নারী সাংবাদিকসহ ৩ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেছে।
আসামিরা হলেন, উপজেলার পূর্ব গোমদন্ডী মৃত আমীর হোসেনের পুত্র মোঃ নুরুল আলম ( ৬০ )  তার পুত্র  মােঃ সেলিম ( ৪০ ) ও পশ্চিম কধুরখীল, খলিফার বাড়ী প্রকাশ কাজী বাড়ীর মোঃ আরফ এর মেয়ে কথিত সাংবাদিক  ফারজানা (৩২)। 
জানতে চাইলে অভিযুক্ত মোঃ সেলিম চাঁদা দাবীর অভিযোগটি অস্বীকার করে বলেন,'এ নিয়ে বোয়ালখালী থানায় একটি অভিযোগ হলে ও সি সাহেবের নির্দেশমত দোকানঘর নির্মাণ করার উদ‍্যোগ নিয়েছিলাম আমরা । এ উদ‍্যোগটি ব‍্যাহত করতে তারা এমন অভিযোগ উত্থাপন করছে।'