মেরিন ড্রাইভ রোডে ২০ হাজার পিস ইয়াবাসহ কার ও চালক আটক

মেরিন ড্রাইভ রোডে ২০ হাজার পিস ইয়াবাসহ কার ও চালক আটক
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন,  স্টাফ রিপোর্টার, কক্সবাজার, ২৭ জুন।। কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক পথে টেকনাফ থেকে প্রাইভেট কার যোগে অভিনব কায়দায় ইয়াবা পাচারকালে এক মাদক ব্যবসায়ীকে ২০ হাজার পিস গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল আলমের নেতৃত্বে ডিবি পুলিশের একটি বিশেষ টিম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার (২৭ জুন) দুপুর এক টার সময় কক্সবাজার কলাতলী সংলগ্ন মেরিন ড্রাইভ সড়কে চেকপোস্ট বসিয়ে কার গাড়ী ( ঢাকা মেট্রো ল-১২-০০৮৬) তল্লাশি করে। এসময় প্রাইভেট কারের চালক টেকনাফ থানাধীন গোদার বিল এলাকার বাসিন্দা মৃত অলি উল্লাহ এর ছেলে করিম উল্লাহ (৩২) কে আটক করে জিজ্ঞাসাবাদ করে।প্রথমে সে ইয়াবার বিষয়টি অস্বীকার করেন। পরে আটককৃত করিম সহ প্রাইভেট কার কলাতলি সেভেন স্টার ওয়ার্কসপে এনে মেকানিকের সহায়তায় গাড়ীর বিভিন্ন অংশ খুলে পুঙ্খানুপুঙ্খ তল্লাশির এক পর্যায়ে ইঞ্জিনের নীচে বিশেষ কায়দায় লুকানো দশটি কালো কচ টেপ দ্বারা মুড়ানো প্যাকেটে বিশ হাজার পিচ ইয়াবা উদ্ধার করে জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৬০ লক্ষ টাকা। এসময় ইয়াবা পরিবহনে ব্যবহৃত প্রাইভেট কারও জব্দ করা হয়। এই ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া অব্যাহত রয়েছে।
অভিযানে নেতৃত্বদানকারী কক্সবাজার জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল আলম জানান, সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মেরিন ড্রাইভ চেকপোস্টে একটি প্রাইভেট কার আটক করে তল্লাশি করি,প্রথমে আটককৃত চালক অস্বীকার করলেও স্থানীয় ওয়ার্কসপে চার ঘন্টা তল্লাশি করে ইঞ্জিনের নীচে বিশেষ কায়দায় রাখা অবস্থায় ইয়াবার সন্ধান পাওয়া যায়। পরে উপস্থিত লোকজনের সামনে চল্লিশ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। মাদক ব্যবসায়ীরা মাদক পাচারের নতুন নতুন কৌশল অবলম্বন করলেও আমাদের চোখ ফাঁকি দেয়া কঠিন বলে জানান তিনি।