মীরসরাই খৈয়াছড়া ঝর্না দেখে মাইক্রোবাসে ফেরার পথে ট্রেনের ধাক্কায় নিহত ১৩ আহত ১ জন

মীরসরাই খৈয়াছড়া ঝর্না দেখে মাইক্রোবাসে ফেরার পথে ট্রেনের ধাক্কায় নিহত ১৩ আহত ১ জন
ছবি: সংগৃহীত

মোহাম্মদ হাসানঃ চট্টগ্রামের মীরসরাই উপজেলার খৈয়াছরা ইউনিয়ন ঝর্ণা এলাকায়  ঢাকা থেকে ছেড়ে আসা মহানগর প্রভাতী ট্রেনের ধাক্কায় পর্যটকবাহী মাইক্রোবাসের অন্তত ১৩ জন নিহত।  গুরুতর আহত হয়েছেন আরো একজন। 

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে। খৈয়াছড়া ঝর্ণা দেখে পর্যটকদের নিয়ে ফেরার সময় এ দূর্ঘটনা ঘটে। হতাত সকলেই চট্টগ্রামের হাটাজারি উপজেলার বলে ধারণা করা হচ্ছে। 

স্থানীয়রা জানান, ঢাকা-চট্টগ্রাম রুটে চলা আন্তনগর ট্রেন মহানগর প্রভাতীর যাত্রাকালে মাইক্রোবাসটি দ্রুত গতিতে রেল লাইন অতিক্রম করার চেষ্টা করে। কিন্তু সেটি লাইনে ওঠার পর ট্রেনের ধাক্কায় দুমড়েমুচড়ে যায়। যাত্রীরা খৈয়াছড়া ঝর্ণা দেখে ফিরছিলেন।


নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন মীরসরাই থানার উপপরিদর্শক সৈয়দ আহমেদ।

তিনি বলেন, ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসা মহানগর প্রভাতীর ধাক্কায় মাইক্রোবাসের ১৩ যাত্রী নিহত হয়েছেন। আমরা ঘটনাস্থলে যাচ্ছি। পরে বিস্তারিত জানা যাবে।

রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) মো. জাহাঙ্গীর হোসেন সংবাদ মাধ্যমকে বলেন, খৈয়াছড়া এলাকায় রেলওয়ের ওপর দিয়ে একটি সড়ক পথ গেছে। সেখানে রেলওয়ের নিযুক্ত গেটম্যানও আছে। দুর্ঘটনার পরপর গেটকিপারে সঙ্গে কথা বলেছি। গেটকিপার আমাকে জানিয়েছেন, ট্রেন আসার আগেই গেট ফেলা ছিল।

কিন্তু মাইক্রোবাসের চালক গেটবারটি জোর করে তুলে রেললাইনে প্রবেশ করেন। এরপর মহানগর প্রভাতী ট্রেন মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি।