মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল রোহিঙ্গা শফি উল্লাহ ২০ হাজার পিস ইয়াবাসহ আটক

মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল রোহিঙ্গা শফি উল্লাহ ২০ হাজার পিস ইয়াবাসহ আটক
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন ,  স্টাফ রিপোর্টার, কক্সবাজার, ৩ জুলাই।। কক্সবাজারের উখিয়ায় মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল, বহু মামলার পলাতক আসামী মিয়ানমারের নাগরিক শফি উল্লাহ (৩৮) ২০ হাজার ইয়াবাসহ আটক করেছে পুলিশ।

পুলিশ বলছে, মিয়ানমার থেকে প্রতি মাসে ৩০-৪০ লাখ ইয়াবা নিয়ে এসে রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে পাচার করতেন শফি উল্লাহ।
রোহিঙ্গা শরনার্থী ক্যান্পে দায়িত্বরত আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর সহযোগিতায় শনিবার রাত ১০ টার দিকে উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। তার স্বীকারোক্তি মতে উদ্ধার করা হয় ২০ হাজার পিস ইয়াবা। যাহার আনুমানিক মূল্য ৬০ লাখ টাকা।
আটক শফি উল্লাহ উখিয়া কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প-১ এর ই/২ ব্লকের আব্দুস সালামের ছেলে।
অভিযানে নেতৃত্ব দেয়া উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, শফি উল্লাহ মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল এবং বহু মামলার পলাতক আসামি। আটকের পর তার স্বীকারোক্তি অনুসারে তাকে সাথে নিয়ে সহকারী পুলিশ সুপারসহ পুলিশ দল উখিয়ার পাতাবাড়ি এলাকা থেকে শফি উল্লাহর দেখানো মতে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
শফিউল্লাহ প্রতি মাসে ৩০/৪০ লাখ  পিস ইয়াবা ( যার মুল্য ৯০/১২০ কোটি টাকা)  মিয়ানমার থেকে সীমান্ত পার হয়ে রোহিঙ্গা ক্যাম্পে পাচার করে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।