মোহনগঞ্জে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু 

মোহনগঞ্জে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু 
ছবি: সংগৃহীত

ফারুক আহমেদ,ধর্মপাশা।।নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় আহাদ মিয়া ও আব্দুল্লাহ নামের দুই শিশুর পানিতে ডুবে মৃত্যু হয়েছে। আহাদ মিয়ার বয়স ৩০ মাস ও আব্দুল্লাহ'র বয়স ২৭ মাস। সম্পর্কে তারা দুজন আপন চাচাতো ভাই।

আজ (১২সেপ্টেম্বর) সোমবার সকাল ১১ টার দিকে উপজেলার ৩ নম্বর তেতুলিয়া ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের ধুলিয়া গ্রামে এই ঘটনা ঘটেছে। 

মৃত দুই শিশুর আপন চাচা ইমরানের সাথে কথা বলে জানা গেছে, নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার ৩ নম্বর তেতুলিয়া ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের ধুলিয়া গ্রামের বাসিন্দা সৌদি প্রবাসী রুবেল মিয়ার ছেলে আহাদ মিয়া ও তার ছোট ভাই পিয়াস মিয়ার ছেলে আব্দুল্লাহ বাড়ির ওঠানে খেলাধুলা কর ছিলো। খেলাধুলার একপর্যায়ে তারা দুজন বাড়ির পূর্বপাশে থাকা ডোবার পানিতে পড়ে তলিয়ে যায়। কিন্তু তারা কখন পানিতে পড়েছে কেউ বলতে পারেনি। অনুমান সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ আহাদের মা তার ছেলে আহাদ মিয়া ও তার দেবিরের ছেলে আব্দুল্লাহ কে বাড়ির ওঠানে খেলাধুলায় দেখতে না পেয়ে চিৎকার মেরে ওঠেন। পরে জানাজানি হলে দীর্ঘ সময় ধরে সবাই মিলে সম্ভাব্য সব জায়গায় প্রচুর খুঁজাখুঁজি করে সব শেষে বাড়ির পূর্বপাশে থাকা ডোবার পানিতে নেমে খুঁজতে গিয়ে দেখে যে শিশু দুটি ওই পুকুরের পানির নিচেই তলিয়ে আছে। পরে স্বজনরা সেখান থেকে তাদের উদ্ধার করে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। 

ওই ওয়ার্ডের ইউপি সদস্য মানিক মিয়া এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তাদের মৃত্যুতে তাদের পরিবারসহ সারা গ্রামে শোকের ছায়া পড়ে গেছে। শিশুদের বাবা-মা কে সান্ত্বনা দেওয়ার ভাষা আমি হারিয়ে ফেলেছি। আল্লাহ তাদের এই শোক সইবার ক্ষমতা যেন দেন। বিকেল ৫ টার দিকে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাদের দাফন করা হয়।