মাহবুব রহমান রুহেল'র জন্মদিনে মীরসরাই উপজেলা ছাত্রলীগের নানান আয়োজন 

মাহবুব রহমান রুহেল'র জন্মদিনে মীরসরাই উপজেলা ছাত্রলীগের নানান আয়োজন 
ছবিঃ সংগৃহীত

মোহাম্মদ হাসান।। স্টাফ রিপোর্টার।। ০৮ জুলাই, বৃহস্পতিবার।।আজ ৮ জুলাই চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা,শিল্পোদ্যোক্তা,আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেল এর ৫১ তম জন্মদিনকে ঘিরে উচ্ছ্বসিত নেতাকর্মী ,ভক্ত সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে মধ্যরাত হতে শুভেচ্ছা জানাতে থাকেন। হাজারো শুভাকাঙ্ক্ষী ,কর্মী সমর্থকদের লেখায় তরুণ সমাজে রুহেলএর ব্যাপক প্রভাবের চিত্র প্রতিফলিত হয়ে উঠে। কর্মী সমর্থকদের লেখায়,স্মৃতিচারণে প্রত্যাশায় মাহবুব রহমান রুহেল এর নানান দিক উঠে আসে। উঠে আসে মীরসরাইকে ঘিরে রুহেলের কর্মকান্ড,স্বপ্ন ,ভবিষ্যত কর্মপরিকল্পনা সহ নানান দিক।

পরিবেশপ্রেমী মাহবুব রহমান রুহেল এর জন্মদিনকে স্মরণীয় করে রাখতে চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগ এর সভাপতি তানভীর হোসেন তপুর নির্দেশনায়,মীরসরাই উপজেলা ছাত্রলীগ এর আহ্বায়ক মাসুদ করিম রানার তত্বাবধানে বৃক্ষ রোপন করেন মীসরাই উপজেলা ছাত্রলীগ । অন্যদিকে সামাজিক দূরত্ব মেনে মিলাদ ও দোয়া মাহফিল করা হয়েছে। 

এছাড়াও শতাব্দীর ভয়াবহ বৈশ্বিক স্বাস্থ্য ঝুঁকি করোনা মহামারী সংকটময় সময়ে বিনামূল্যে টিকার জন্য অনলাইন রেজিষ্ট্রেশন ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। 

৫১ তম জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে রুহেল এর বর্ণাঢ্য জীবনের নানানদিক উঠে আসে। আমেরিকায় উচ্চশিক্ষা শেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শে ৯০ এর দশকে আন্তর্জাতিক মানের আইটি ট্রেনিং সেন্টার বেইজ লিমিটেড এর আইটি খাতে অবদান এর কথা ফুটে উঠে।

৫১ তম জন্মদিন এর প্রাক্কালে মীরসরাই উপজেলা ছাত্র লীগের আহ্বায়ক মাসুদ করিম রানা প্রত্যাশার কথা ব্যক্ত করে বলেন-জননেত্রী শেখ হাসিনা তার এক বক্তব্যে বলেছিলেন আমার ছেলে জয় ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন পুত্র রুহেল এই দুজনের হাত ধরে ড়িজিটাল বাংলাদেশের শুরু। সুতরাং শুধু মিরসরাই নয়,আগামির বাংলা বিনির্মান হবে সজিব ওয়াজেদ জয় ও মাহবুব রহমান রুহেল ভাইদের হাত ধরে।

আওয়ামী লীগের জন্য নীরবে চালিয়ে যাওয়া কার্যক্রমের কিছু চিত্র পাওয়া যায় জন্মদিনের শুভেচ্ছায়|২০০৫/০৬ সালে বিএনপি জামাতের দু:শাসন সম্পর্কে জনমত গড়ে তুলতে জননেত্রী শেখ হাসিনার সাথে রুহেল এর নানামুখী কার্যক্রম,বিএনপির এককোটি বিশ লাখ ভুয়া ভোটার তালিকা বাতিল করে ছবিযুক্ত শুদ্ধ ভোটার তালিকা প্রণয়ণ ,সিনেমা শিল্প ঘুরে দাড়াতে স্টার সিনেপ্লেক্স এর যাত্রা,মীরসরাই ইকোনোমিক জোনের শুরুর দিনগুলোতে রুহেল এর ভূমিকা সহ বহুমুখী কার্যক্রম এর চিত্র ভক্তসমর্থকদের জন্মদিনের শুভেচ্ছা বার্তায় বিধৃত হয়|

সুস্থ সুন্দর জীবন ,দীর্ঘায়ু কামনা করে মীরসরাইয়ের ১৬ ইউনিয়ন,২পৌরসভা,উক্ত ইউনিটগুলোর আওয়ামী লীগ এর কমিটি,সহযোগী সংগঠন ,মীরসরাই উপজেলা আওয়ামী লীগ,ছাত্রলীগ ,চট্টগ্রাম উওরজেলা ছাত্রলীগ,উত্তরজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান,চলচ্চিত্র সংশ্লিষ্ট কলাকুশলী ,তথ্যপ্রযুক্তি ,পর্যটন খাতের নেতৃবৃন্দ সহ নানাশ্রেণী পেশার মানুষরা শুভেচ্ছা জানান।