মায়ানী এসএম হাজি পাড়া সঃ প্রাঃ বিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন 

মায়ানী এসএম হাজি পাড়া সঃ প্রাঃ বিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন 
ছবিঃ সংগৃহীত

মোহাম্মদ হাসান।।মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গতকাল ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার চট্টগ্রামের মীরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নে ১১৩নং এস এম হাজি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী কর্মসূচী পালিত হয়েছে। 

নানান কর্মসূচির মধ্যে দুপুরে শিক্ষক, শিক্ষার্থী, অভিবাবক ও মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে বিদ্যালয় পরিচালনা পর্ষদ এর সভাপতি আবু জাফর নিজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন নব-নির্বাচিত ইউপি সদস্য সাজেদা আক্তার। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর জাহান আক্তার।

বিদ্যালয় পরিচালনা পর্ষদ এর সভাপতি আবু জাফর নিজামী সমাপনী বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধের শেষে ৩০ লাখ শহীদের রক্ত, আড়াই লাখ মা-বোনের সম্ভ্রম আর বিপুল ক্ষয়ক্ষতির বিনিময়ে অর্জিত হয় চিরকাঙ্ক্ষিত স্বাধীনতা। মুক্তিবাহিনী ও ভারতীয় মিত্রবাহিনীর পরাক্রমের কাছে মাথানত করে পাকিস্তানি ঘাতকের সেনার দল। পৃথিবীর বুকে অর্ধশত বছর আগের এই দিনে অভ্যুদয় ঘটে স্বাধীন বাংলাদেশের। বাঙালি ঊর্ধ্বলোকে তুলে ধরে প্রাণপ্রিয় লাল-সবুজ পতাকা। গেয়ে উঠেছিল ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি...’। আজ সেই পতাকার, সেই গানের সুবর্ণজয়ন্তীর দিন।