মায়ের বুকে জীবিত ফেরা হলোনা রাঙ্গুনিয়ার নিখোঁজ যুবক আজিজের 

মায়ের বুকে জীবিত ফেরা হলোনা রাঙ্গুনিয়ার নিখোঁজ যুবক আজিজের 
ছবি: সংগৃহীত
এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি। চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় নিখোঁজ হওয়ার প্রায় এক মাস পর পাহাড়ের পাদদেশের পরিত্যাক্ত ডোবা থেকে আজিজুল হক (২২) নামে এক ট্রাক চালকের গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। 
শনিবার (২৪ এপ্রিল) দিনগত রাত সাড়ে ১২টার দিকে পোমরা ইউনিয়নের চৌধুরীখীল নাজিম প্রফেসার বাড়ির পাহাড়ের পাদদেশে পরিত্যক্ত একটি ডোবা থেকে আজিজের গলিত লাশ উদ্ধার করে রাঙ্গুনিয়া থানা পুলিশ। 
এ ঘটনায় জড়িত থাকার দায়ে মো. নিজাম (৩০) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।
নিহত আজিজ রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড এলাকার আবদুল হাকিমের ছেলে।
জানা যায়, গত ২৫ মার্চ উপজেলার সরফভাটা ইউনিয়ন থেকে বালুর ভাড়া নিতে পোমরা ইউনিয়নে গিয়ে গাড়িসহ নিখোঁজ হন আজিজ। নিখোঁজের তিন দিন পর তাঁর বাবা রাঙ্গুনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে উদ্ধার অভিযান নেমে ঘটনার প্রায় ১৫ দিন পর কক্সবাজারের রামু থানা এলাকা থেকে ট্রাকটিসহ ২ জনকে আটক করে পুলিশ। এর ২ দিন পর আজিজের ব্যবহারকৃত মোবাইলটি উদ্ধার করেন। মোবাইলের সূত্র ধরেই তদন্তে এগিয়ে যায় পুলিশ।
তদন্তে উঠে আসে ট্রাক চালক নিখোঁজের সাথে গ্রেপ্তার নিজামের সংশ্লিষ্টতার বিষয়টি। এ নিয়ে পুলিশের একাধিক অভিযান শেষে সন্দ্বীপ উপজেলা থেকে নিজামকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী শনিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে পোমরা চৌধুরীখীল নাজিম প্রফেসার বাড়ির পাহাড়ের পাদদেশে পরিত্যক্ত একটি ডোবা থেকে আজিজের গলিত লাশ উদ্ধার করা হয়।
গ্রেপ্তার মো. নিজাম (৩০) সে একই উপজেলার পোমরা হাজিপাড়া এলাকার নুরুল আলমের ছেলে। তবে তাদের গ্রামের বাড়ি সন্দ্বীপ উপজেলায়। দীর্ঘদিন ধরে তারা পোমরার হাজিপাড়ার পাহাড়ি এলাকায় বসবাস করে আসছিলেন। 
এব্যাপারে রাঙ্গুনিয়া থানার ইনচার্জ (ওসি) মাহবুব মিল্কি  বলেন, 'গত ২৫ মার্চ আজিজুল হক নামে এই ট্রাক চালক তার ট্রাকসহ নিখোঁজ হয়েছিলেন। এই ব্যাপারে তার বাবা থানায় নিখোঁজ ডায়েরি করেন। নিখোঁজের ঘটনার সাথে সংশ্লিষ্টতা থাকার সন্দেহ সন্দ্বীপ উপজেলা থেকে নিজামকে আটক করি। আটকের পর সে স্বীকার করেছে, ট্রাকটি ছিনতাই করতে গিয়েই আজিজকে হত্যা করে। হত্যার পর তার লাশ পোমরা ইউনিয়নের চৌধুরীখীল পাহাড়ে পরিত্যক্ত একটি ডোবায় মাটি চাপা দেয় সে।'
তিনি আরও বলেন, 'লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছি। এ ঘটনায় নিজামকে আসামি করে হত্যা মামলা করেছেন নিহতের বাবা। আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি আর কেউ এই ঘটনার সাথে জড়িত আছে কিনা।'