রাউজানের নোয়াপাড়ায় হাজী জসিমের ইফতার সামগ্রী বিতরণ  

রাউজানের নোয়াপাড়ায় হাজী জসিমের ইফতার সামগ্রী বিতরণ  
ছবিঃ সংগৃহীত
এম. মতিন, চট্টগ্রাম।। ১৫ এপ্রিল, বৃহস্পতিবার।। 
চট্টগ্রামের রাউজানে করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে বিএনপি নেতা হাজী মুহাম্মদ জসিম উদ্দিনের ব্যক্তিগত উদ্যোগে মাহে রমজান উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।
 মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকালে রাউজান উপজেলার ১৩ নং নোয়াপাড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডের  প্রায় দুই শতাধিক পরিবারের মাঝে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়। ইফতার সামগ্রী মধ্যে রয়েছে, ছোলা, মুড়ি, চিনি, খেজুর, চিড়া, চাল, ডাল, আলু, ট্যাং।
চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির নেতা ও আবুধাবি প্রবাসী হাজী মুহাম্মদ জসিম উদ্দিনের ব্যক্তিগত উদ্যোগে এসব ইফতার সামগ্রী বিতরণ করা হয়।
হাজী জসিম উদ্দিনের পক্ষে ইফতার সামগ্রী বিতরণ করেন তার পরিবারের সদস্যরা। 
এ ব্যাপারে হাজী মুহাম্মদ জসিম উদ্দিন বলেন, মহামারী করোনার কারণে সারাদেশে চলছে লকডাউন। লকডাউনের এই সময়ে অনেক মানুষ তাদের কর্ম হারিয়ে বেকার হয়ে পড়েছে। অর্থাভাবে অনেকের সংসার চলছে না। এরই মধ্যে আজ থেকে শুরু হবে পবিত্র রমজান। এ সময় দিন-মুজুরদের অবস্থা খুবই খারাপ। কোন কাজ করতে পারছেন না তারা, দু’মুঠো ভাত জোগাড় করাই এখন তাদের জন্য খুব কঠিন হয়ে পড়েছে। এই নিরন্ন মানুষদের পাশে আমাদের সকলেই  দাঁড়ানো উচিত। তাই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। নিম্ন আয়ের মানুষদের মাঝে আমার সাধ্যমত ইফতার সামগ্রী তুলে দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। মানুষ ও মনুষ্যত্বের মানবীয় মর্যাদা প্রতিষ্ঠার লক্ষে এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমার এ কার্যক্রম অব্যাহত থাকবে।
তিনি আরও বলেন, করোনার এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যায় আছেন মধ্যবিত্ত পরিবারের সদস্যরা। কারণ তারা লজ্জায় চাইতে পারছেন না। তাই সমাজের বিত্তবানদের উচিত তাদের খোঁজ রাখার এবং পাশে দাঁড়ানোর। সর্বশেষ তিনি অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।