রাউজান, রাঙ্গুনিয়ায় মার্কেট খোলা রাখতে হলে মানতে হবে ২ শর্ত; এএসপি শামীম

রাউজান, রাঙ্গুনিয়ায় মার্কেট খোলা রাখতে হলে মানতে হবে ২ শর্ত; এএসপি শামীম
ছবিঃ সংগৃহীত
এম.মতিন, চট্টগ্রাম প্রতিনিধি।। ২৮ এপ্রিল, বুধবার।। 
চট্টগ্রামের রাঙ্গুনিয়া ও রাউজান উপজেলাধীন বিভিন্ন মার্কেট, শপিংমল এবং বিপনি-বিতানের ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা করেছে পুলিশ।
আজ বুধবার (২৮ এপ্রিল) বিকেলে রাঙ্গুনিয়া ও রাউজান থানা মিলনায়তনে অনুষ্ঠিত পৃথক পৃথক সভায় ব্যবসায়ীদেরকে দোকান খোলা রাখার ক্ষেত্রে অবশ্যপালনীয় স্বাস্থ্যবিধি সম্পর্কে দিকনির্দেশনা দেন চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাউজান- রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম।
এসময় তিনি ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, 'মার্কেট, শপিংমল ইত্যাদিতে ক্রেতা ও বিক্রেতা উভয়কেই অবশ্যই মাস্ক পড়তে হবে। কোন ক্রেতা মাস্ক না পরে আসলে মার্কেট/দোকানের পক্ষ হতে ফ্রি মাস্ক দিতে হবে। সেসাথে বাজার মূল্যে সরবরাহ করতে হবে। অবশ্যই দোকানে হ্যান্ড স্যানিটাইজার অথবা হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে।'
পুলিশের পক্ষ থেকে বিষয়টি কঠোরভাবে মনিটরিং করতে হবে জানিয়ে এএসপি আরো বলেন, 'আমাদের সকলের স্বার্থেই যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করা একান্ত প্রয়োজন। সবসময় আপনারা খেয়াল রাখবেন, দোকানে কখনো যেন ভীড় না হয়, শারীরিক দূরত্বটি যেন বজায় থাকে। আসলে ব্যক্তিগত তাগিদ থেকে আমাদের নিজেদেরকে নিজেরাই নিরাপদ রাখতে হবে।' যে সব ব্যবসায়ীরা এসকল স্বাস্থ্যবিধি মানবেন না, তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারও করেন তিনি। 
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিল্কি, রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হারুন, চট্রগ্রাম দোকান মালিক সমিতি রাউজান উপজেলার সভাপতি ছৈয়দ মোঃ কামাল উদ্দিন, রাউজান ফকিরহাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি নৃপতি চৌধুরী, রাঙ্গুনিয়ার রোয়াজারহাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ইলিয়াছ চৌধূরী, চন্দ্রঘোনা দোভাষী বাজার সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম, লিচুবাগান বাজার সমিতির সভাপতি হারুন সওদাগর প্রমূখ।