রাঙ্গুনিয়ার কর্ণফুলী নদীতে গোসল করতে গিয়ে শিশু নিখোঁজ

রাঙ্গুনিয়ার কর্ণফুলী নদীতে গোসল করতে গিয়ে শিশু নিখোঁজ
ছবিঃ সংগৃহীত
এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি।। ১৮ মে, মংগলবার।। নিখোঁজ মোহাম্মদ ইমাম হোসাইন আবিরের বাড়ি দক্ষিণ পোমরা মতোয়াল্লী পাড়ার প্রবাসী মুহাম্মদ সৈয়দুর রশীদের একমাত্র সন্তান। নিখোঁজ ইমাম তার মায়ের সাথে নানার বাড়িতে বেড়াতে আসে।
মঙ্গলবার (১৮ মে) চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার কাউখালী হযরত কাঙ্গালি শাহ্ (রাঃ) মাজার সংলগ্ন কর্ণফুলী নদীতে নানার বাড়িতে বেড়াতে আসা মোহাম্মদ ইমাম হোসাইন আবির (৯) আরো পাশবর্তী এলাকার চারজন ছেলে একসাথে নদীতে গোসল করতে নামে। এক পর্যায়ে ইমামের মামা আসলে নদী থেকে তিনজন উঠে আসলেও আবির নদীতে থেকে যায় এক পর্যায়ে তাকে দেখতে না পেয়ে তার মামা খোঁজাখুঁজি করে। পরে স্থানীয়দের সহযোগিতায় অনেকক্ষণ খোঁজাখুঁজি করেও কোন খোঁজ মেলেনি। 
খবর পেয়ে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের একটি টিম দ্রুত ঘটনাস্থলে এসে উপস্থিত হলেন দেখতে পায় একটি নদীতে এই ঘটনা ঘটে প্রাথমিক ভাবে তাদের কাছে নদীতে নেমে উদ্ধার কার্যক্রম চালানোর কোনো সরঞ্জাম না থাকায় উদ্ধারকারী একটি টিম চট্টগ্রাম শহরের আগ্রাবাদ থেকে রাঙ্গুনিয়ার উদ্দেশ্যে রওনা হয়েছে বলে আমাদেরকে জানিয়েছে ফায়ার সার্ভিসের কর্মকর্তা জাহিদুল ইসলাম। ৩০ মিনিটের মধ্যে চট্টগ্রাম শহরের আগ্রাবাদ থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি একটি টিম হাজির হয় এবং তারা উদ্ধার কার্যক্রম চালাচ্ছে।
এদিকে ফায়ার সার্ভিস এর পক্ষ থেকে জানানো হয়েছে নদীতে যেমন পানির স্রোত অন্যদিকে নবীর গভীরতা বেশি হওয়ায় কাজের ব্যাঘাত ঘটছে তার পরও তারা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছে।