রাঙ্গুনিয়ায় গভীর রাতে আগুনে পুড়ে ছাই বসত ঘর, দগ্ধ বৃদ্ধ 

রাঙ্গুনিয়ায় গভীর রাতে আগুনে পুড়ে ছাই বসত ঘর, দগ্ধ বৃদ্ধ 
ছবিঃ সংগৃহীত
এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি।। ২৪ আগস্ট, মংগলবার।। 
চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে আগুন ধরে একটি বসতঘর পুড়ে গেছে। এতে দগ্ধ হয়েছে ক্যান্সার আক্রান্ত ৭০ বছর বয়সী এক বৃদ্ধ। 
সোমবার (২৩ আগস্ট) দিনগত রাত আনুমানিক সাড়ে ১২ টার দিকে শিলক ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের বহাদ্দারপাড়া এলাকার সুলতান মাহমুদ চৌধুরীর দুইতলা বাড়িতে এই ঘটনা ঘটে।
খবর পেয়ে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ৫ লাখধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবার।
 
স্থানীয়রা জানান, রাত সাড়ে ১২ টার দিকে স্থানীয় সুলতান মাহমুদ চৌধুরীর রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিষ্পোরণ হলে মূহুর্তের মধ্যে আগুনের লেলিনহান শিখা চার দিকে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয়রা আগুন নেভাতে মসজিদের মাইকে ঘোষণা দিলে স্থানীয়রা আগুন নেভাতে এগিয়ে আসেন। পরে স্থানীয়রা উপজেলা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।
এবিষয়ে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ কামরুজ্জামান সুমন জানান, গতকাল রাত সাড়ে ১২ টার দিকে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ২০/৩০ মিনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। এসময় ঘর থেকে এক বৃদ্ধকে আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।
আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হয়েছে। রান্না ঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে জানান তিনি।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. দেব প্রসাদ চক্রবর্তী বলেন, 'গত রাতে আগুনে দগ্ধ এক বৃদ্ধকে হাসপাতালে আনা হয়। আগুনে বৃদ্ধার হাত, পা এবং মাথাসহ শরীরের প্রায় ৬০-৭০ শতাংশ পুড়ে গেছে। হাসপাতলে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।'