রাঙ্গুনিয়ায় বাড়িতে হামলা চালিয়ে গুলি করে যুবককে হত্যা, গ্রেপ্তার-১

গতকাল রাতে ৫/৬ দুর্বৃত্ত রামদা, চাপাতিসহ ধারালো অস্ত্র নিয়ে এনামের বাড়িতে হামলা চালায়। এসময় তারা ধারালো অস্ত্র দিয়ে এনামকে কোপাতে থাকে।একপর্যায়ে এনাম দৌড়ে পার্শ্ববর্তী এক বাড়িতে ঢুকে খাটের নিচে আশ্রয় নিলে সেখানে গিয়ে দুর্বৃত্তরা তাকে মাথা ও ঘাড়ে দুটি গুলি করে চলে যায়।

রাঙ্গুনিয়ায় বাড়িতে হামলা চালিয়ে গুলি করে যুবককে হত্যা, গ্রেপ্তার-১
ছবি: সংগৃহীত
এম. মতিন, চট্টগ্রাম ব্যুরো।।চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ১০নং পদুয়া ইউনিয়নে এনাম হোসেন (৩০) নামের এক যুবককে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। হত্যাকাণ্ডের সাথে জড়িত সন্দেহে ঘটনাস্থল থেকে মো. কামাল নামে এক যুবককে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ।  
মঙ্গলবার (১৯ জুলাই) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার পদুয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড আজিম নগর মহিষের বাম এলাকায় এই ঘটনা ঘটে। 
নিহত মো. এনাম হোসেন একই ইউনিয়নের আহমেদ মিয়ার ছেলে। তিনি পেশায় একজন দিনমজুর ও দুই সন্তানের জনক।
স্থানীয় ইউপি সদস্য হোসেনুজ্জামান বাচ্চু বলেন, গতকাল রাতে ৫/৬ দুর্বৃত্ত রামদা, চাপাতিসহ ধারালো অস্ত্র নিয়ে এনামের বাড়িতে হামলা চালায়। এসময় তারা ধারালো অস্ত্র দিয়ে এনামকে কোপাতে থাকে।একপর্যায়ে এনাম দৌড়ে পার্শ্ববর্তী এক বাড়িতে ঢুকে খাটের নিচে আশ্রয় নিলে সেখানে গিয়ে দুর্বৃত্তরা তাকে মাথা ও ঘাড়ে দুটি গুলি করে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।
নিহত এনামের পরিবার জানান, দীর্ঘদিন ধরে ওই গ্রামের কামাল নামের এক যুবকের সাথে তার বিরোধ চলছিল। ওই বিরোধের জেরেই এই ঘটনা ঘটিয়েছে।
দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ইনচার্জ (ওসি) ওবায়দুল ইসলাম বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অভ্যন্তরীণ কোন্দল ও পূর্ববিরোধের জেরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে। গতকাল রাতে সন্দেহজনকভাবে একজনকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ১টি অস্ত্র উদ্ধার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। এ ঘটনায় দঃ রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা হয়েছে। হত্যায় জড়িত আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
এদিকে এনামের মৃত্যুতে দুই সন্তান নিয়ে অসহায় হয়ে পড়েছেন তার স্ত্রী।