রাজধানীতে অনিবন্ধিত ও চোরাই মোবাইল ব্যবসায়ী গ্রেফতার

রাজধানীতে অনিবন্ধিত ও চোরাই মোবাইল ব্যবসায়ী গ্রেফতার
ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট।। র‌্যাব-৪ এর অভিযানে রাজধানীর মিরপুর হতে বিভিন্ন ব্র্যান্ডের বিপুল সংখ্যক অনিবন্ধিত ও চোরাই মোবাইলফোন জব্দ ও একজনকে গ্রেফতার করা হয়।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পাওয়া তথ্য অনুযায়ী ঢাকা মহানগরীর মিরপুর-১ নং এলাকাধীন বাগদাদ শপিং কমপ্লেক্স এর দোকান মালিক মো আবুল হাশেম(৪৩)কে গ্রেফতার করে। 

গ্রেফতার হওয়া আবুল হাশেম সরকারের নির্ধারিত ভ্যাট ও ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধভাবে আমদানিকৃত অনিবন্ধিত, চোরাই ও নকল মোবাইল ফোনের পার্টস বিক্রয়ের সাথে জড়িত।

গত ১৪ মে ২০২২ তারিখ সন্ধ্যা ১৮.৩০ ঘটিকা হতে রাত ২০.৫০ ঘটিকা পর্যন্ত বিটিআরসি এর প্রতিনিধিসহ উক্ত দোকানে অভিযান পরিচালনা করে বিভিন্ন ব্র্যান্ডের মোট ১২৬টি অনিবন্ধিত ও নকল মোবাইল ফোন ও পার্টস (যার আনুমানিক বাজারমূল্য ১২ লক্ষ টাকা) উদ্ধারসহ অবৈধ চোরাকারবারী মো আবুল হাশেম(৪৩), জেলা- ঢাকা'কে গ্রেফতার করতে সমর্থ হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি উক্ত  অনিবন্ধিত চোরাই মোবাইল ফোন ও ফোনের পার্টসের অবৈধ ব্যবসার সত্যতা স্বীকার করে। অভিযান চলাকালীন বিটিআরসি এর প্রতিনিধি দল তাদের নিজস্ব সফটওয়ার ও সার্ভার এর মাধ্যমে যাচাই করে বর্ণিত ১২৬ টি মোবাইল ফোন সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চোরাইপথে আমদানিকৃত ঘোষণা করেন। 

 উক্ত গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন এবং তার সাথে অন্যান্য সহযোগীদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। ভবিষ্যতে এরূপ অসাধু চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।