রাজধানীতে চোরাই মোটরসাইকেলসহ সিন্ডিকেটের ৩ সদস্য  গ্রেফতার 

রাজধানীতে চোরাই মোটরসাইকেলসহ সিন্ডিকেটের ৩ সদস্য  গ্রেফতার 
ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট।।  রাজধানীর দক্ষিণখানে চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় সংঘবদ্ধ চোর চক্রের তিন জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের নিকট থেকে চোরাইকৃত তিনটি মোটরসাইকেল উদ্বার করা হয়েছে। 
দক্ষিণখান থানার বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে চোরাইকৃত মোটরসাইকেল সহ তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত ব্যক্তিরা  হলেন, মোঃ মেহেদী হাসান (২১),মোঃ কামরুল (২২) ও তাজুল ইসলাম (২২)। 
এবিষয়ে বুধবার দুপুরে রাজধানীর উত্তরা বিভাগের ডিসি'র কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা দক্ষিণখান থানার বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালানো হয়। অভিযানকালে পুলিশ চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় চক্রের তিন সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। তারা হলেন, মোঃ মেহেদী হাসান (২১),মোঃ কামরুল (২২) ও তাজুল ইসলাম (২২)।
মোহাম্মদ মোর্শেদ আলম জানান, অভিযানকালে পুলিশ গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি সিবিআর মোটর সাইকেল, একটি পালসার এবং একটি এপাচি-ব্রান্ডের মোটর সাইকেল সহ মোট তিনটি মোটর সাইকেল উদ্ধার মূলে  করা হয়েছে। উদ্ধারকৃত মোটর সাইকেল গুলোর বাজার মূল্য প্রায় সাড়ে ১০ লাখ টাকা বলে জানা গেছে। 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিসি মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, আটককৃতরা চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় চক্রের অন্যতম সদস্য। দীর্ঘদিন ধরে তারা এ কাজ করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এই সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। 
তিনি আরও বলেন, গত ছয় মাসে উত্তরা পূর্ব, দক্ষিণখান, বিমানবন্দর থানা এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৪০০ ছিনতাইকারী ও চোর ধরে আদালতে পাঠানো হয়েছে।
সংবাদ সম্মেলনে দক্ষিণখান জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইয়াসিন আরাফাত, এসি বিপ্লব কুমার গোস্বামী, দক্ষিনখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মামুনুর রহমান ও দক্ষিনখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো, জহিরুল ইসলাম এসময় উপস্থিত ছিলেন।