রাজধানীতে নকল পিস্তল ও ওয়াকিটকিসহ ভুয়া পুলিশ গ্রেফতার

রাজধানীতে নকল পিস্তল ও ওয়াকিটকিসহ ভুয়া পুলিশ গ্রেফতার
ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট।। রাজধানীর শ্যামলীতে একটি হোটেলে চাঁদা চাইতে এসে গ্রেফতার হন এক ভুয়া পুলিশ কর্মকর্তা।  নিজেকে পুলিশ হিসেবে জাহির করতে হাতে রাখতেন ওয়াকিটকি, কোমরে পিস্তল ল, গায়ে পুলিশের জ্যাকেট এছাড়াও মোটরসাইকেলে পুলিশ স্টিকার। গ্রেফতারকৃত শাকিল ইন্টারনেট থেকে ওয়ারেন্ট ডাউনলোড করে তাতে আসামির নাম লিখে দেখাতেন গ্রেফতারের ভয়। করতেন চাঁদাবাজি। 

পুলিশ সুত্রে জানা যায়, শুক্রবার (১৯ আগস্ট) রাজধানীর শেরেবাংলা নগর এলাকা থেকে শাকিল হাসান (৩০) কে গ্রেফতার করে পুলিশ। রাজধানীর শেরেবাংলা নগর থানার শ্যামলী ওভারব্রিজ সংলগ্ন কাঁচা লংকা রেস্তোরাঁর মালিকের কাছে ৫০ হাজার টাকা দাবি করেন শাকিল। টাকা না দিলে ব্যবসার ক্ষতি করা হবে বলে হুমকি দেন।রেস্তোরাঁর মালিকের অভিযোগের ভিত্তিতে শেরেবাংলা নগর থানা-পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে শাকিলকে গ্রেফতার করে। পরে তার বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করা হয়।

গ্রেফতারের পর তার কাছ থেকে তিনটি পুরাতন ওয়াকিটকি, একটি পিস্তলসদৃশ গ্যাস লাইট, পুলিশের লোগো ও নিজের ছবি সম্বলিত একটি আইডি কার্ড, একটি গ্রেফতারি পরোয়ানার ফটোকপি, একটি এটিএম কার্ড, পুলিশ লেখা স্টিকারযুক্ত একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

এছাড়া তার কাছ থেকে একটি নেভি ব্লু রঙের স্লিভলেস জ্যাকেট ও লাল রঙয়ের হাফ হাতা গেঞ্জি উদ্ধার করা হয়। জ্যাকেটটির সামনের দিকের ডান পাশে বাংলাদেশ জেল ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মনোগ্রাম লাগানো ছিল।

শনিবার (২০ আগস্ট) সকাল ১১ টায় নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপি তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) রুবাইয়াত জামান।

এডিসি আরও বলেন, বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য আমরা শাকিলের রিমান্ড আবেদন করবো। আশা করি রিমান্ডে নিলে তার কাছ থেকে সব জানা যাবে।