রাজশাহীতে বি আর টিসির বাসে আগুন

রাজশাহীতে বি আর টিসির বাসে আগুন
ছবিঃ সংগৃহীত

রাজশাহী প্রতিনিধি।।  ২৮ মার্চ, রবিবার।। রাজশাহী মহানগরীর ট্রাক টার্মিনালে রাখা দু’টি বিআরটিসি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আজ রবিবার (২৮ মার্চ) সকাল সাড়ে ৬টার দিকে মহানগরীর আমচত্বর এলাকায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে নিয়ন্ত্রণে আনেন। শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ জানান, সকালে ট্রাক টার্মিনালের ভেতর পার্কিংয়ে রাখা দুটি বাসের মধ্যে একটিতে আগুন ধরে। পরে একটি বাস পুরোটাই পুড়ে গিয়ে অন্যটিতেও আগুন ধরে। এতে দ্বিতীয় বাসটি আংশিক পুড়ে গেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

ওসি সাইফুল ইসলাম খান জানান, আগুনের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ যায়। এরপর বালু দিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হয়। পরে ফায়ার সার্ভিস আসে। বাসের আশপাশে কাউকে দেখা যায়নি।

তবে রোববার হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের নামে নাশকতা সৃষ্টি করতেই কারণে এই বাসে আগুন দেওয়া হয়েছে কিনা তা নিশ্চিত করে জানাতে পারেনি পুলিশ। কারণ, বাস দুটি ট্রাক টার্মিনালের ভেতর ৯ মাস ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল। এতে কীভাবে আগুন লেগেছে তা তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।