রংপুরের পীরগঞ্জে হামলা: ফেসবুক পোস্টদাতা পরিতোষ আটক

রংপুরের পীরগঞ্জে হামলা: ফেসবুক পোস্টদাতা পরিতোষ আটক
ছবিঃ সংগৃহীত

তৌহিদুল ইসলাম।।স্টাফ রিপোর্টার।। রংপুরের পীরগঞ্জে হিন্দুপল্লীতে হামলা, ভাংচুর ও আগুন দেয়ার ঘটনার পর এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে। তবে গোটা এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এ ঘটনায় অজ্ঞাত ৫ শতাধিক আসামি করে ২টি মামলা করেছে পুলিশ। আটক করা হয়েছে ৪৫ জনকে। সেইসঙ্গে ফেসবুক পোস্টে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ায় অভিযুক্ত পরিতোষকে জয়পুরহাট থেকে আটক করেছে পুলিশ। এদিকে রংপুরের এসপিকে ঢাকায় বদলি করা হয়েছে। তবে নতুন পুলিশ সুপার কবে নাগাদ দায়িত্ব নিবেন তা এখনো নিশ্চিত করা হয়নি।

রংপুরের জেলা প্রশাসক বলেছেন, আজকে রাত আটটার দিকে আটক করা হয়েছে। আগামীকাল তাকে আদালতে হাজির করা হবে। আটক পরিতোষ একজন ছাত্র।

দুর্বৃত্তদের হামলায় তছনছ পীরগঞ্জের মাঝিপাড়া। ঘর-বাড়ি হারিয়ে অসহায় নিঃস্ব মানুষেরা এখন খোলা জায়গায় আশ্রয় নিয়েছেন। হামলার সময় স্বর্ণ, নগদ টাকা ও আসাবাবপত্র লুটের ঘটনা ঘটেছে।এমনকি বাড়ি ছেড়ে চলে যাওয়ারও হুমকি দেয় দুর্বৃত্তরা। অন্যদিকে ঘটনার সঙ্গে জড়িতদের বিচার দাবি করেছেন এলাকাবাসী।
এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারকে দেয়া হয়েছে সহায়তা।

অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় মামলা হয়েছে ২টি। এর সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দিয়েছে রংপুর রেঞ্জ এর ডিআইজি দেবদাস ভট্টাচার্য পুলিশ। যে কোন ধরনের নাশকতা এড়াতে পীরগঞ্জে জোরদার করা হয়েছে চার স্তরের নিরাপত্তা।