রংপুর জেলায় পাঁচটি শেখ রাসেল মিনি স্টেডিয়াম হবে

রংপুর জেলায় পাঁচটি শেখ রাসেল মিনি স্টেডিয়াম হবে

তৌহিদুল ইসলাম, নিউজ করেসপনডেন্ট।। রংপুর জেলার আট উপজেলার মধ্যে পাঁচটিতে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্প নেয়া হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। রোববার দুপুরে রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, রংপুর বিভাগীয় স্টেডিয়াম নির্মাণে ১৫ একর জমির প্রস্তাব মন্ত্রণালয়ে এসেছে। খুব শিগগিরই জমি অধিগ্রহণসহ অন্যান্য কার্যক্রম শেষে স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু করা হবে। এছাড়া রংপুরের আট উপজেলার মধ্যে পাঁচটিতে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্প নেয়া হবে। আগে দুটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ হয়েছে। প্রান্তিক পর্যায় থেকে ভালো খেলোয়াড় তৈরিতে আমরা প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের চেষ্টা করছি।

এর আগে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে রংপুর জেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ক্রীড়া প্রতিমন্ত্রী। রংপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস অনূর্ধ্ব-১৭ বালক ও বালিকাদের নিয়ে এ টুর্নামেন্ট আয়োজন করেছে। টুর্নামেন্টে রংপুর সিটি কর্পোরেশনসহ আট উপজেলা থেকে বালক ও বালিকাদের মোট ১৮টি দল অংশ নিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক চায়না চৌধুরী প্রমুখ।