রংপুরে ড. এম এ ওয়াজেদ মিয়া হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

রংপুরে ড. এম এ ওয়াজেদ মিয়া হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

তৌহিদুল ইসলাম, নিউজ করেসপনডেন্ট।। রংপুরে ড. এম এ ওয়াজেদ মিয়া হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রংপুর সদরের খলিশাকুড়িতে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের আওতাধীন জেলা পর্যায়ে হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের আওতায় এই হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপিত হল। 

বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে ঢাকা থেকে অনলাইনে যুক্ত হয়ে স্পিকার শুভেচ্ছা বক্তব্য রাখেন। তিনি রংপুরে ড. এম এ ওয়াজেদ মিয়া হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে ধন্যবাদ জানান।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী ড. এম এ ওয়াজেদ মিয়া হাইটেক পার্ক রংপুরের তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা বলে উল্লেখ করেন। তিনি বলেন, এই পার্ক বাংলাদেশকে শ্রমনির্ভর অর্থনীতি থেকে জ্ঞান- নির্ভর উন্নত অর্থনীতির স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

জেলা পর্যায়ে আইটি/হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের আওতায় ড. এম এ ওয়াজেদ মিয়া হাই-টেক পার্কটি দেড় একর জায়গার ওপর ১৭০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। পার্কটি চালু হলে প্রতিবছর এলাকার ৫ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, রংপুরের পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পর্যায়ে আইটি/হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক একেএম ফজলুল হক, এলএডিপি প্রকল্প পরিচালক হুমায়ুন কবির, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাড. হোসনে আরা লুৎফা, সংগঠনের রংপুর জেলা সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, রংপুর মহানগর সভাপতি সফিউর রহমান সফি এবং ড. ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের চেয়ারম্যান একেএম ছায়াদত হোসেন বকুল।