রংপুরে নিবন্ধনহীন তিন প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা

রংপুরে নিবন্ধনহীন তিন প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা

তৌহিদুল ইসলাম, নিউজ করেসপনডেন্ট।। চিকিৎসা সেবার মূল্যতালিকা, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন না থাকায় রংপুরে তিন প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৩১ মে) দুপুরে রংপুর নগরীর ধাপ এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

 
রংপুর জেলা প্রশাসন, স্বাস্থ্য অধিদপ্তর ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। এতে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলাম।
 
অভিযানের সময় গ্যালাক্সি ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা, দ্য ল্যাবরেটরি ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা এবং নিউ আদর্শ জেনারেল হসপিটালকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
 
এ সময় রংপুর জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মো. রুহুল আমিন, রংপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মেট্রোপলিটন কার্যালয়ের সহকারী পরিচালক আরিফ মিয়াসহ মেট্রোপলিটন কোতোয়ালি থানা পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 
সারাদেশে অবৈধ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ক্রাশ অভিযানে নেমেছে স্বাস্থ্য অধিদপ্তর উল্লেখ করে অভিযানের প্রধান নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলাম বলেন, চিকিৎসাক্ষেত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য স্বাস্থ্য অধিদপ্তর কাজ করছে। রংপুরে নিবন্ধনহীন ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের তালিকা করা হয়েছে। পর্যায়ক্রমে এই অভিযান পরিচালনা করা হবে।