রংপুরে সিটি বাস চালুর উদ্যোগ নিচ্ছে আরপিএমপি

রংপুরে সিটি বাস চালুর উদ্যোগ নিচ্ছে আরপিএমপি

তৌহিদুল ইসলাম, নিউজ করেসপনডেন্ট।। যানজট নিয়ন্ত্রণকল্পে অটোরিকশার বিকল্প হিসেবে সিটি বাস সার্ভিস চালুর উদ্যোগ গ্রহণের কথা জানিয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার নুরেআলম মিনা।

তিনি বলেছেন, রংপুর মহানগরীর সড়ক ও ট্রাফিক ব্যবস্থায় বিদ্যমান সমস্যা থাকবে না। যানজট নিয়ন্ত্রণকল্পে সিটি করপোরেশনসহ সরকারের সংশ্লিষ্ট অন্যান্য বিভাগের সঙ্গে সমন্বয়পূর্বক অটোরিকশার বিকল্প হিসেবে সিটি বাস সার্ভিস চালুর উদ্যোগ গ্রহণ করা হবে। এজন্য ট্রাফিক ব্যবস্থায় শৃঙ্খলা বজায় রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন।

গতকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে ট্রাফিক ব্যবস্থাপনা বিষয় সম্পর্কিত মতবিনিময় সভায় আরপিএমপির নবাগত কমিশনার এসব কথা বলেন।

রংপুর মহানগরীর সড়ক ও ট্রাফিক ব্যবস্থার ওপর একটি সম্যক ধারণা তুলে ধরে কমিশনার নুরে আলম মিনা বলেন, পুলিশ এবং পরিবহন মালিক-শ্রমিক পরস্পরের পরিপূরক। আমরা কাজ করার সুবিধার্থে পরিবহন মালিক-শ্রমিক কেন্দ্রীক একটি কমিউনিটি পুলিশিং কমিটি গঠন করা হবে। একই সঙ্গে পরিবহন সেক্টর ও সড়কে অরাজকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন আরপিএমপি কমিশনার।

সভায় রংপুর জেলা মোটর মালিক সমিতির সভাপতি এ.কে.এম মোজাম্মেল হক সভাপতিত্ব করেন। আরও বক্তব্য রাখেন আরপিএমপির উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মো. আবু বকর সিদ্দীক, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মেনহাজুল আলম, রংপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদসহ ট্রাফিক বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগ, জেলা পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।