রংপু‌রে সাবেক বীর মুক্তিযোদ্ধা কমান্ডারদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

রংপু‌রে সাবেক বীর মুক্তিযোদ্ধা কমান্ডারদের মতবিনিময় সভা অনুষ্ঠিত
রংপুরে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

তৌহিদুল ইসলাম, নিউজ করেসপনডেন্ট।। আজ সকালে রংপুর সার্কিট হাউসে রংপুর জেলা, মহানগর ও ৮ উপজেলার সদ্য সাবেক বীর মুক্তিযোদ্ধা কমান্ডারদেরকে নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযুদ্ধা জনাব শাজাহান খান এমপি, সভাপতি মুক্তিযোদ্ধা বিষয়ক সর্ম্পকীয় সংসদীয় স্থায়ী কমিটি।

আরো উপস্থিত ছিলেন শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা জনাব ওসমান আলী (সাধারণ সম্পাদক বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন)। বীর মুক্তিযোদ্ধা এবিএম সুলতান আহমেদ সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল। রংপুর জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, মহানর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু সহ উপস্থিত ছিলেন আট উপজেলার সদ্য সাবেক  বীর  মুক্তিযোদ্ধা কমান্ডারগণ।

এসময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সভাপতি সাংবাদিক জনাব অজয় সরকার দুলু, সহ সভাপতি পলাশ ও সাধারণ সম্পাদক আবু জাকারিয়া জাকির এবং জনাব অংকুর।

এ সময় বীর মুক্তিযোদ্ধা সঠিক প্রক্রিয়ায়  যাচাই বাছাই করার অনুরোধ করা হয়। বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ভাতা সরাসরি ব্যাংক একাউন্টের মাধ্যমে প্রদানেরও অনুরোধ করা হয়।

সভায় মুক্তিযোদ্ধাদের প্রাণের দাবি মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন অবিলম্বে কার্যকর করার অনুরোধ করা হয়। রাজাকার তালিকা প্রসঙ্গে পীরগাছার কমান্ডার বলেন আমরা যে তালিকা করে পাঠিয়েছিলাম জামুকা সেখানেও কাটছাট করেছে, জামুকার কর্তাব্যক্তিরা কিভাবে জানে আমার পীরগাছায় কে রাজাকার আর কে মুক্তিযোদ্ধা। 

জামুকা কিছু অসাধু ব্যক্তি আছেন তারা পয়সার বিনিময়ে রাজাকারের তালিকাও কাটছাঁট করতে দ্বিধাবোধ করেন না। তাই আমরা জামুকা চাইনা। মুক্তিযোদ্ধা সংসদের হাতে ক্ষমতা ফিরিয়ে দিন। না পারলে এই মহান সংসদ রাজাকারদের হাতে তুলেদিন আমরা বীর মুক্তিযোদ্ধারা বাড়িতে  চলে যাই।

মতবিনিময় সভায় জনাব শাহজাহান খান এম পি বলেন আগামী তিন মাসের মধ্যেই আপনারা মুক্তিযোদ্ধা সংসদ নিবার্চনের সুখবর পাবেন।

উক্ত মত বিনিময় সভায় দৈনিক আজকাল বাংলার রংপুর ব্যুরো প্রধান ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রংপুর মহানগরের মুক্তিযোদ্ধা স্মৃতি সংরক্ষণ বিষয়ক সম্পাদক জনাব তৌহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।