রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেডমাঝি সহ তিনজন আহত

রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেডমাঝি সহ তিনজন আহত
ছবিঃ সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার, ২২ জুলাই।। কক্সবাজারে উখিয়ার ৪নং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে দুর্বৃত্তদের গুলিতে হেড মাঝি সহ তিনজন গুলিবিদ্ধ হয়েছেন।

বৃহস্পতিবার (২১ জুলাই) রাত আনুমানিক ৮ টার দিকে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের মধুরছড়া ৪নং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের এফ-১৩ ব্লকে এই ঘটনা ঘটেছে।

এই ঘটনায় আহতরা হলেন, ৪নং ক্যাম্পের হেড মাঝি মোহাম্মদ হোসেন (৫০), একই ক্যাম্পের বাসিন্দা পেঠান আলী (৪০) ও নুর হোসেন (৩৮)। আহত হেড মাঝি মোহাম্মদ হোসেনের ছেলে মোহাম্মদ মোরশেদ বলেন, আহতরা সকলে রাতের খারাব খাচ্ছিলেন। এসময় উগ্রপন্থী সংগঠন আরসা এই হামলা চালিয়েছে। তিনি বলেন, আরসা কমান্ডার ফারুকের নেতৃত্বে ১০ থেকে ১৫ জন দুর্বৃত্ত এই হামলার সাথে জড়িত। আরসার সন্ত্রাসীরা সব সময় ক্যাম্পে গোলাগুলি ঘটনা ঘটাচ্ছে, অপহরণ, হত্যা, চাঁদাবাজি ও মুক্তিপণ আদায়ও করছেন। এঘটনার পর ৪নং রোহিঙ্গা ক্যাম্পে উত্তেজনা বিরাজ করছে, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।

রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত ১৪ এপিবিএন এর অধিনায়ক নাঈমুল হক বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় ক্যাম্প-৪ এর হেডমাঝি সহ চারজনকে হামলা চালিয়ে গুলিবিদ্ধ করেছে দুর্বৃত্তরা। আহতরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় জড়িতের আইনের আওতায় আনতে অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।