লকডাউন কার্যকরে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ বাজারে ডিসির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

লকডাউন কার্যকরে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ বাজারে ডিসির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা
ছবিঃ সংগৃহীত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টার।। ০৩ জুলাই, শনিবার।। ঘরে থাকুন, সুস্থ্য থাকুন, নিরাপদে থাকুন এই নীতি ও চলমান লকডাউন বাস্তবায়নে মাঠে আছে পুলিশ বাহিনী, র‌্যাব, বিজিবি, সেনাবাহিনী ও জেলা প্রশাসন। 
বর্তমান পরিস্থিতি মোকাবেলায় লকডাউন কঠোর বাস্তবায়নে লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন চন্দ্রগঞ্জ বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক। 
শুক্রবার (২রা জুলাই) বিকাল ৪টার দিকেকরেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আনোয়ার হোছাইন আকন্দ এর নেতৃত্বে চন্দ্রগঞ্জ থানার বিভিন্ন বাজারের লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। 
এসময় তিনি বিভিন্ন শপিংমল, ফার্মেসী ও বাজার ব্যবস্থাপনায় বর্তমান সরকার ঘোষিত লকডাউনের পরিস্থিতি অবলোকন করেন।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), মোহাম্মদ সফিউজ্জামান ভূইয়া, সহকারী কমিশনার ভূমি(সদর), মোঃ মামুনুর রশিদ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রিট মোঃ মকবুল হোসেন, চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হক, চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিনসহ র‌্যাব, বিজিবি ও পুলিশের দায়িত্বশীল ব্যক্তিবর্গ। ভ্রাম্যমান আদালত চলাকালে অনিয়মের জন্য বাংলাদেশ মেডিকেল হলের ১০,০০০/- (দশ হাজার)টাকা জরিমানা করেন। এছাড়াও এর আগে মান্দারী বাজারে একটি ফার্মেসীতেও ১০,০০০/- (দশ হাজার)টাকা জরিমানা করেন ।
চন্দ্রগঞ্জ বাজার পরিদর্শনকালীন সময়ে জেলা প্রশাসক চন্দ্রগঞ্জ বাজার মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা ব্যানার পেষ্টুনসহ সবকিছু অপসারনের দায়িত্ব দেন স্থানীয় চেয়ারম্যানকে।
প্রসংগত ২৮জুন হইতে ৩০জুন পর্যন্ত বাংলাদেশ সরকার সীমিত পরিসরে লকডাউন দেয় এবং পরর্বীতে  গত ১লা জুলাই হতে ৭ জুলাই পর্যন্ত সমগ্র বাংলাদেশে কঠোর লকডাউন ঘোষণা করা হয়।
জেলা প্রশাসক বলেন, যেসমস্ত ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি আছে তারা স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করবে। আর সকলে মাস্ক পরিধান করবেন, অযথা কেউ বাহিরে ঘুরাফেরা করবে না।