লকডাউনে গাইবান্ধায় খাদ্য-অর্থ সহায়তা প্রদানের দাবি

লকডাউনে গাইবান্ধায় খাদ্য-অর্থ সহায়তা প্রদানের দাবি
ছবিঃ সংগৃহীত

আবু তাহের। স্টাফ রিপোর্টার।।১২ এপ্রিল, সোমবার।।  লকডাউনে গাইবান্ধায় শ্রমজীবি মানুষের জন্য খাদ্য ও নগদ অর্থ সহায়তা প্রদানসহ বিনামূল্যে করোনা রোগীদের চিকিৎসা নিশ্চিতকরণের দাবিতে বিক্ষোভ মিছিল-সামবেশ অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (১২ এপ্রিল) দুপুরে গাইবান্ধা জেলা বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে শহরের ১নং রেলগেইট থেকে মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ১নং রেল গেইটে এসে সমাবেশ করে।

বাম গণতান্ত্রিক জোট, গাইবান্ধা জেলা সমন্বয়ক কমরেড গোলাম রব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মিহির ঘোষ, বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোস্তাফিজু রহমান মুকুল, বাসদ মার্কসবাদী জেলা সদস্য কাজী আবু রাহেন শফিউল্যাহ, বাসদ জেলা ফোরাম সদস্য সুকুমার মোদক প্রমুখ।

বক্তারা বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার লকডাউন ঘোষণার বিষয়ে ফলাও করে প্রচার করলেও শ্রমজীবি মানুষের খাবার কিভাবে সংস্থান হবে তা বলছে না। তারা দাবি করেন, লকডাউন ঘোষনার সাথে সাথে শ্রমজীবি মানুষের জন্য এক মাসের খাদ্য সহায়তা প্রদান করতে হবে এবং নগদ পাঁচ হাজার টাকা করে প্রদান করতে হবে। সেইসাথে বিনামূল্যে করোনা রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করতে হবে। এ সমাবেশ থেকে গাইবান্ধার জুতা ব্যবসায়ী হাসান আলী হত্যাকাণ্ডের সাথে জড়িত মাসুদ রানার বিচারের দাবিও জানান।