লকডাউন বাস্তবায়নে লক্ষ্মীপুরের রামগঞ্জ ইউএনও- ওসি রাস্তায়

লকডাউন বাস্তবায়নে লক্ষ্মীপুরের রামগঞ্জ ইউএনও- ওসি রাস্তায়
ছবিঃ সংগৃহীত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টারঃ দেশব্যাপী করোনাভাইরাসের চরম অবনতি হওয়ায় সোমবার থেকে লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। ডিসির দিক নির্দেশনায় মাঠে নেমে একযোগে কাজ করছেন রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা ও থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন।
দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু শতাধিক ছাড়িয়েছে বেশ কয়েকবার। চলতি বছরের ১৯ এপ্রিল দেশে করোনায় সর্বোচ্চ ১১২ জনের মৃত্যুর রেকর্ড ছিলো। কিন্তু সেই রেকর্ড ভেঙে রবিবার ( ২৭ জুন) মৃত্যুর নতুন রেকর্ড দেখলো বাংলাদেশ। এই সময়ে সর্বোচ্চ ১১৯ জনের মৃত্যু হয়েছে।
রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, সরকার ঘোষিত লকডাউনকে সফল করতে কঠোর প্রস্তুতি নিয়েছে পুলিশ। চলতি বছরের বিভিন্ন সময় ঘোষিত কয়েক দফা বিধিনিষেধের মতো এবার শিথিলতা দেখাবে না পুলিশ। এবারের লকডাউনে পুলিশ হার্ডলাইনে থাকার ইঙ্গিত দিয়েছেন।
রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা জানান, সরকারের নির্দশনা ও স্বাস্হ্যবিধি মানতে কোন ছাড় দেওয়া হবেনা। প্রশাসনের সাথে সাথে সকল জনপ্রতিনিধিকে লকডাউন বাস্তবায়নে একযোগে কাজ করার জন্য আহবান জানিয়ে তিনি আরো বলেন, লকডাউন বাস্তবায়নে রামগঞ্জ শহরে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে এবং কাউকে রাস্তায় দেখা গেলেই জেল ও জরিমানা করা হবে। নিত্য প্রয়োজনীয় দোকানপাট ছাড়া অন্য কোন দোকান খোলা রাখা যাবে না।