লক্ষীপুরে অতিরিক্ত জেলা প্রশাসক মেহের নিগার

লক্ষীপুরে অতিরিক্ত জেলা প্রশাসক মেহের নিগার
ছবিঃ সংগৃহীত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টার।। ০৭ সেপ্টেম্বর, মংগলবার।। ব্রাম্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বর্তমান ব্রাম্মণবাড়িয়া জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মেহের নিগার নতুন কর্মস্থল লক্ষীপুর জেলায় অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে নিয়োগ পেলেন। 
দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে তিনি বর্তমানে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে পদোন্নতি পেয়েছেন।
রোববার (৫ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কে এম আল আমিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে।
মানিকগঞ্জের সিংগাইর উপজেলার কৃতি সন্তান মেহের নিগার । তিনি ঢাকার সাভারে বসবাসরত অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ খানের কন্যা।পারিবারিক জীবনে তার স্বামী একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকে উর্ধ্বতন কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সিনিয়র অফিসার পদে যোগদান করেন মেহের নিগার।পরবর্তীতে ৩০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে যোগ দেন। 
২০১৮ সালের ২১ অক্টোবর বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) হিসেবে যোগদান করেন। বিজয়নগরে দায়িত্ব নেওয়ার আগে মেহের নিগার ব্রাম্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। 
এর আগে তিনি পাবনা জেলার সুজানগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবেও দায়িত্ব পালন করেন।
কর্মজীবনে ন্যায়,নিষ্ঠা,সততা ও পরিশ্রমের মধ্য দিয়ে সর্বমহলে প্রশংসিত হন মেহের নিগার।
এই বিচক্ষণ কর্মকর্তাকে লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে নিয়োগ পাওয়ায় স্বাগতম ও অভিনন্দন জানান বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ।
মেহের নিগার অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে লক্ষ্মীপুরে আসছেন এমন খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে থাকেন। 
ব্রাম্মণবাড়িয়ার মত লক্ষ্মীপুরে ও সততা নিষ্ঠা ও কর্মদক্ষতা দিয়ে লক্ষ্মীপুরের মানুষের হৃদয়ে একজন প্রিয় মেহের নিগার হয়ে উঠবেন বলে ধারণা করা হয়।