লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে বিট পুলিশিং এর মত বিনিময় সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে বিট পুলিশিং এর মত বিনিময় সভা অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টারII  “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” এই প্রত্যয়ে চন্দ্রগঞ্জে বিট পুলিশিং এর মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকাল ৫টায় চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১০নং চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন।
অনুষ্ঠানের সঞ্চালনা করেন, চন্দ্রগঞ্জ বিট পুলিশিং এর দায়িত্ব প্রাপ্ত চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল হান্নান।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে ফজলুল হক।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন, চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক(এসআই) মোঃ ওমর ফারুক,  চন্দ্রগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ আলী হোসেন, চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামিলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ গিয়াস উদ্দিন লিঠন, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শিপন খলিফা, ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহ্বায়ক আব্দুর রহমান, চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যসহ অনেক রাজনৈতিক নের্তৃবৃন্দ ও সাধারন জনগণ।
বক্তব্যে চেয়ারম্যান নুরুল আমিন ইউনিয়নের বর্তমান আইন শৃঙ্খলা বিষয়ে কর্ণপাত করেন এবং চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জের ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও সবসময় সাধারন জনগণের সাথে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে চন্দ্রগঞ্জ থানার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। বিশেষ করে তিনি বর্তমানে কিশোর গ্যাং সম্পর্কে সবাইকে সচেতন করেন। এছাড়াও যেকোন অস্থিতিশীল পরিস্থিতির ব্যাপারে পুলিশকে অবহিত করার জন্য আহবান জানান। 
বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশ সাধারন মানুষের দ্বারপ্রান্তে পৌছার  বিষয়ে আলোচনা করেন। এছাড়াও তিনি বর্তমান আইজিপি এবং লক্ষ্মীপুর জেলার পুলিশ সুপারের বিভিন্ন কর্মপরিকল্পনা সাধারন মানুষের মাঝে উপস্থাপন করেন।
তিনি সবাইকে যেকোন সমস্যা নিয়ে বিনাদ্বিধায় থানায় যাওয়ার আহবান জানান, তা না পারলে সংশ্লিষ্ঠ বিট অফিসারের সাথে মোবাইলে যোগাযোগ করার ও পরামর্শ দেন।