লক্ষ্মীপুরের মেঘনায় কোস্টগার্ড ও জলদস্যু গোলাগুলি, আটক ৩ জলদস্যু

লক্ষ্মীপুরের মেঘনায় কোস্টগার্ড ও জলদস্যু গোলাগুলি, আটক ৩ জলদস্যু
ছবিঃ সংগৃহীত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টার।।০৮ জুন, মংগলবার।। মেঘনার বিচ্ছিন্ন চর ভোলার মদনপুরে লক্ষ্মীপুরের কমলনগরে জাহাঙ্গীর বাহিনীর প্রধান জাহাঙ্গীরসহ ৩ জলদস্যুকে আটক করেছে কোস্টগার্ড। 
সোমবার (৭ জুন) বিকেলে মেঘনার মদনপুর এলাকা কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্য ও জলদস্যুদের মধ্যে গোলাগুলির ঘটনায় তাদের আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৩টি দেশীয় পিস্তল, ২টি রাম দা এবং ২টি করাত উদ্ধার করা হয়।
আটকরা হলেন, মেঘনার জল দস্যু জাহাঙ্গীর বাহিনী প্রধান জাহাঙ্গীর (৪৫) আবদুর রহিম (৪৭) ও নুর আলম (৪০)।
কোস্টগার্ড সূত্রে জানা যায়, মেঘনার দুর্ধর্ষ জলদস্যু জাহাঙ্গীর বাহিনীর সদস্যরা মেঘনায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো। এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড অফিসার এসএম তাহসিন রহমানের নেতৃত্বে তাদের টিম মেঘনার মদনপুর চরে অভিযান চালায়। ওই সময় জলদস্যুরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে কোস্টগার্ডকে লক্ষ্য করে গুলি চালায়। কোস্টগার্ডও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে কোস্টগার্ড দস্যুদের ধাওয়া করে ৩ জনকে আটক করে।
কোস্টগার্ড দক্ষিণ জোনের ল্যা: এসএম তাহসিন রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, দস্যুরা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে কোস্টগার্ড অভিযানে নামলে দস্যুরা কোস্টগার্ডকে লক্ষ্য করে গুলি চালালে কোস্টগার্ডও পাল্টা গুলি চালায়। কোস্টগার্ড ১২-১৫ রাউন্ড গুলি বিনিময়ের পর অস্ত্রসহ ৩ দস্যুকে আটক করতে সক্ষম হয়েছে।