লক্ষ্মীপুরের রায়পুরে স্বাস্থ্য বিধি না মানায় ২৪ জনকে জরিমানা

লক্ষ্মীপুরের রায়পুরে স্বাস্থ্য বিধি না মানায় ২৪ জনকে জরিমানা
ছবিঃ সংগৃহীত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টারঃলক্ষ্মীপুরের রায়পুরে মাস্ক পরিধান না করে রাস্তায় বের হওয়ায় ২৪ জন পথচারী ও মোটরসাইকেল  আরোহীকে জরিমানা ও শতাধিক পথচারীকে সতর্ক করে মাস্ক এবং সাবান বিতরণ করা হয়েছে। 
লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ, নির্দেশনায় করোনা ভাইরাসের দ্বিতীয় সংক্রমণ জনিত উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় রায়পুর উপজেলার পৌরশহরে এবং বিভিন্ন ইউনিয়নের বাজারে করোনা ভাইরাস সুরক্ষা সামগ্রী (মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান) বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা  সাবরীন চৌধুরী ও সহকারী কমিশনার (ভূমি) আখতার জাহান সাথী। 
এ সময় বিভিন্ন যানবাহন, অটোশ্রমিক, পথচারী, ফল দোকান, মুদি দোকান, বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং সাবান বিতরণ করা হয়। এছাড়াও সকলের মাঝে সচেতনতা তৈরির লক্ষে নিয়মিত মাস্ক পরিধান করা, স্বাস্থ্য বিধি অনুসরণ করার বিষয়ে বিভিন্ন নির্দেশনা প্রদান করাসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক  মোবাইল কোর্টের অধীনে (দণ্ডবিধি, ১৮৬০) ১৫টি মামলায় মোট তিন হাজার ৮'শত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
পাশাপাশি হেলমেট, রেজিষ্ট্রেশন এবং লাইসেন্স বিহীন মোটরআরোহীদের সড়ক পরিবহন আইন, ২০১৮ এর আওতায় ০৯টি মামলায় ৮ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়