লক্ষ্মীপুরে ইউপি সদস্য সিএনজি ও অটো রিকশা চালকদের স্বেচ্ছাশ্রমে সড়ক  সংস্কার

লক্ষ্মীপুরে ইউপি সদস্য সিএনজি ও অটো রিকশা চালকদের স্বেচ্ছাশ্রমে সড়ক  সংস্কার
ছবি: সংগৃহীত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টারII ইউপি সদস্যের নেতৃত্বে সিএনজি অটোরিকশা চালকদের সেচ্ছাশ্রমে লক্ষ্মীপুরের জকশিন-পোদ্দার বাজার সড়ক আংশিক সংস্কার কাজ করে কোন ভাবে যান চলাচলের উপযোগী করে তোলার আপ্রাণ চেষ্টা চালিয়েছেন। 
জানা যায় আজ ২৩ সেপ্টেম্বর স্থানীয় ইউপি সদস্য ও যুবলীগ নেতা মোঃ শাজাহান ভুঁইয়ার নেতৃত্বে সিএনজি অটোরিকশা চালকদের সমন্বয়ে লক্ষ্মীপুর সদর উপজেলার জকশিন-পোদ্দার বাজার সড়ক সংস্কার কাজ করা হয়। স্থানীয় ব্যবসায়ীদের সহযোগিতায় এই সংস্কার কাজ করা হয়।
প্রয়োজনের তুলনায় অপ্রতুল হলেও সেচ্চাশ্রমের এই উদ্যোগ কিছুটা হলেও যান চলাচলের উপযোগী হয়ে উঠেছে।

জানা যায়, লক্ষ্মীপুর সদর উপজেলার জকশিন-পোদ্দার বাজার সড়কটি ৯৮৬৫ মিটার দৈর্ঘ্য। সড়কটিতে প্রতি দিন কয়েক হাজার যানবাহন চলাচল করে। 
জেলার রামগঞ্জ উপজেলা, নোয়াখালী জেলার চাটখীল উপজেলা সহ লক্ষ্মীপুর সদর উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের কয়েক লাখ মানুষের  লক্ষ্মীপুর জেলা শহর সহ দেশের বিভিন্ন স্থানে সড়ক পথে একমাত্র সহজ যোগাযোগ মাধ্যম জকশিন পোদ্দার বাজার সড়কটি খানা-খন্দকে পরিণত হয়ে পড়েছে। ফলে যানবাহন চলাচলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।
জানা যায় ২০১৬ - ২০১৭ অর্থ বছরে ৪৬৪২৫৭৫৩.৮৮৭ টাকা ব্যয়ে আরআইপি,এলজিইডি লক্ষ্মীপুর সর্বশেষ রক্ষণাবক্ষেণের কাজ বাস্তবায়ন করেন। উক্ত বাস্তবায়নের দায়িত্ব প্রাপ্ত ঠিকাদার ২৫ আগষ্ট ২০১৭ বাস্তবায়নের কাজ শুরু করেন।
যথাসময়ে কাজ সম্পূর্ণ করলেও  নির্মমানের কাজ করায় দ্রুত এই ব্যস্ততম সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে বলে স্থানীয় জনসাধারণ জানিয়েছেন।
অন্যদিকে দীর্ঘ সময় এই সড়কটির বেহাল দশা চলতে থাকলে ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতার কথা জানিয়ে দ্রুত সড়কটি সংস্কারের জোর দাবি জানান সড়কে চলাচল করা যানবাহন চালক,যাত্রী ও স্থানীয় জনসাধারণ।