লক্ষ্মীপুরে পাউবোর ৪০শতক জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ

লক্ষ্মীপুরে পাউবোর ৪০শতক জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ
ছবিঃ সংগৃহীত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টার।।লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী বাজার এলাকা থেকে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জমি থেকে অবৈধ স্থাপনা অপসারণ করা হয়েছে। রোববার(২৫ জুলাই) দুপুরে বাজারের পশ্চিমে ওয়াপদাখালের পাশে নির্মাণাধীন ওই ঘর ভেঙে ফেলা হয়।
জানা গেছে, সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য জহিরুল ইসলাম পাউবোর প্রায় ৪০ শতাংশ জমি দখল করে খামারের ঘর নির্মাণ করছিলেন। 
এতে ঘরের ভিটে ভরাটের সুবিধার্থে পাশে সরকারি মাটির রাস্তা কেটে ফেলা হয়। বিষয়টি জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দের নজরে আসে। এরপর জেলা প্রশাসকের নির্দেশে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুমর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই স্থাপনাটি অপসারণ করেন।
জানতে চাইলে লাহারকান্দি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা রুহুল আমিন বলেন, পাউবোর জমিতে ইউপি সদস্য জহিরুল ইসলাম খামারের জন্য ঘর নির্মাণ করেন। ঘটনাস্থল পরিদর্শন করে তাকে ঘরটি অপসারণ করতে বলা হয়। এরপরও অপসারণ না করায়, উপজেলা প্রশাসন ঘরটি অপসারণ করে। কেটে ফেলা সরকারি রাস্তাটিও জহিরুল ইসলাম নিজ দায়িত্বে মাটি দিয়ে ভরাট করে দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে ।
সদর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোহাম্মদ মাসুম জানান, পাইবোর জমিতে অবৈধভাবে ঘর নির্মান করেছিলেন স্থানীয় ইউপি সদস্য জহিরুল ইসলাম। বিষয়টি জেলা প্রশাসকের নজরে আসে। এরপর জেলা প্রশাসকের নির্দেশে উক্ত স্থাপনা ভেঙ্গে ফেলে পাইবোর জমি উদ্ধার করা হয়। এ বিষয়ে কাউকে ছাড় দেয়া হবেনা।