লুয়টের সভায় মরহুম আং ওহাব খান এর মৃত্যুতে শোক প্রকাশ ও দোয়া অনুষ্ঠিত

লুয়টের সভায় মরহুম আং ওহাব খান এর মৃত্যুতে শোক প্রকাশ ও দোয়া অনুষ্ঠিত
ছবিঃ সংগৃহীত

সিলেট প্রতিনিধি।। ২৯ জুন, মংগলবার।। করোনা মহামারিজনিত কঠোর বিধি-নিষেধের কারণে দীর্ঘ প্রায় দেড় বৎসর ভার্চুয়াল মিটিংয়ের পর প্রথমবারের মত গত ২৭জুন রবিবার লালাবাজার ইউনিয়ন এডুকেশন ট্রাষ্ট এর নির্বাহী সদস্যদের সশরীরে উপস্থিতির মধ্য দিয়ে ট্রাষ্টের সহ সভাপতি আব্দুল বারী আযাদের বার্মিংহামস্থ বাসভবনে সম্পূর্ণ ভিন্ন এক আবহে অনুষ্ঠিত হয় কার্যকরী কমিটির এক সভা। উক্ত সভায় সভাপতিত্ব করেন ট্রাষ্টের সভাপতি মনসুর আহমেদ। 

আশরাফুল হক খান রুমানের পবিত্র কোরান তেলাওয়াতের পরপরই সেক্রেটারি আব্দুল কুদ্দুস খান সভার আলোচ্যসূচী ও বিগত সভার কার্যবিবরণী পাঠ করে শোনান। এরপর একে একে আলোচনায় অংশ নেন বদরুল হক চৌধুরী মালেক (উপদেষ্টা), কামরান আহমেদ সিকন্দরী, মামুনুল হক সাজু, নূরুস সুফিয়ান চৌধুরী, আব্দুল হাফিজ ফজলু, সিরাজুল গোফরান চৌধুরী, সাহেদুর রহমান, মাহমুদুল হাসান রাসেল, আলী হোসেন লয়লু, আবু হানিফ, সুরমান মিয়া, সমসু মিয়া(ট্রাস্টি) প্রমুখ। দীর্ঘ আলোচনাশেষে বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্তসমূহ হল-
১) চার সপ্তাহের মধ্যে যাকাত ফান্ডের অর্থে দুটি ট্রাক্টর দুই গরীব কৃষকের নিকট হস্তান্তর ২)যাকাত ফান্ডে উত্তোলিত অর্থে জাফরাবাদ,বিবিদইল, খুজখালু গ্রামের তিনটি দুঃস্থ পরিবারের জন্য তিনটি গৃহনির্মাণ কাজের যথাশীঘ্র  আনুষ্ঠানিক উদ্বোধন ৩)ট্রাস্টিদের নিয়ে ইউকে অথবা ইউকের বাইরে আনন্দ ভ্রমণ ৪) ৫ম লুয়েট ব্যডমিন্টন ট্যুর্নামেন্ট আগষ্ট,২০২১-এ আয়োজন ৫) তাৎক্ষণিক আবেদনের প্রেক্ষিতে হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর অগ্নিদগ্ধ এক ব্যক্তির চিকিৎসায় ২০ হাজার টাকা অনুদান।

এ ছাড়াও সভায় সদ্য প্রয়াত ইউনিয়নের প্রবীণ মুরব্বি বিশিষ্ট সমাজসেবী ও সালিশ ব্যক্তিত্ব জনাব আব্দুল ওহাব খান (খোকা খা)’র মৃত্যুতে লালাবাজার ইউনিয়ন এডুকেশন ট্রাস্ট, এর পক্ষ থেকে শোক প্রকাশপূর্বক তার রুহের মাগফেরাত কামনা করে বিশেষভাবে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সহ সভাপতি সাহেদুর রহমান। 

উল্লেখ্য, একেবারে ঘরোয়া পরিবেশে অনুষ্ঠিত উক্ত সভার বিশেষ আকর্ষণ ছিল আব্দুল বারী আযাদের পরিবার কর্তৃক নিজ হাতে তৈরি বিভিন্ন পদের মজাদার ও মুখরোচক সব খাবার। সভাপতি মনসুর আহমেদসহ সভায় উপস্থিত সবাই আং বারী আযাদের এ বিশাল আয়োজনের জন্য বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ট্রাষ্টের পক্ষ থেকে উক্ত সভার স্মারক অনুষ্ঠানে উপস্থিত সবাইকে নিয়ে মনসুর আহমেদ আং বারী আযাদের হাতে তুলে দেন।পরে  সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।