শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে জবিতে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি ঘোষণা

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে জবিতে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি ঘোষণা
ছবি: সংগৃহীত
তানভীর আহমেদ।।জবি প্রতিনিধি।। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে শিক্ষকদের হয়রানি,লাঞ্ছনা এমনকি হত্যার মতো ঘটনা ঘটেছে। যার প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে।আগামী ৩০ শে জুন বৃহস্পতিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হবে।
বুধবার (২৯ জুন) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ডক্টর আবুল কালাম মোঃ লুৎফুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে শিক্ষক নির্যাতন ও হয়রানির ঘটনা ঘটেছে। বিশেষ করে, সাভারে শিক্ষক উৎপল কুমার বিশ্বাসকে হত্যা, নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছনা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক প্রখ্যাত পদার্থবিজ্ঞানী ডক্টর অরুণ কুমার বসাকের জমি অবৈধভাবে দখল করা হয়েছে। এর প্রতিবাদে আগামী ৩০ জুন বৃহস্পতিবার কর্মসূচিটি পালন করা হবে। উক্ত কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকদের আমন্ত্রণ জানানো হয়েছে। 
উল্লেখ্য,সম্প্রীতি দেশের বিভিন্ন স্থানে শিক্ষক নির্যাতনের খবর পাওয়া যায়। সারাদেশে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদের ঝড় ওঠে।দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।