শোক দিবস উপলক্ষে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের আলোচনা সভা ও দোয়া মহফিল 

শোক দিবস উপলক্ষে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের আলোচনা সভা ও দোয়া মহফিল 
ছবি: সংগৃহীত

মিলন হোসেন।।  জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ, বি-১৯০২ (সিবিএ), ফরিদ - গাজী পরিষদের পক্ষে ঢাকা মহানগর "বিউবো" শ্রমিক কর্মচারীবৃন্দের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়েছে। 

(সোমবার) বিকেলে অডিট পরিদপ্তর শাখার সাবেক সাধারণ সম্পাদক মজিবুল হকের সঞ্চালনায় জাতীয় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মাঠে এ দোহা মাহফিল অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৫ আগস্ট এ দেশের জন্য একটি জঘন্যতম দিন যা কখনো বাঙালি জাতি ভুলে যাবে না। ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর আর্দশকে মুছে পেলে দেশকে দ্বিতীয় পাকিস্তান প্রতিষ্ঠিত করতে চেয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর কুতুব বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য একটি কলঙ্কময় অধ্যায়। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাঙালি জাতির ইতিহাস কে হত্যা করা হয়েছে। 

আলোচনা সভায় বিশেষ আলোচকের বক্তব্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল বলেন, বঙ্গবন্ধু মেহেনতি  শ্রমিকদের জন্য আন্দোলন করতে গিয়ে বারবার কারাবরণ করেছেন। তিনি কারাবরণ করার পরও শ্রমিকদের দাবি আদায়ে কখনো পিছু হটেনি। তারপরও এদেশের কিছু মানুষ বঙ্গবন্ধুকে এভাবে হত্যা করে বাঙালির ইতিহাসকে মুছে ফেলতে চেয়েছেন চিরদিনের জন্য কিন্তু সত্যিকার অর্থে বঙ্গবন্ধুকে এ দেশের প্রতিটি মানুষের হৃদয়ে আছেন।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম, জাতীয় শ্রমীক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি মোঃ মশিকুর রহমান, জাতীয় শ্রমীক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা বি.এম. জাফর, জাতীয় শ্রমীক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ মোতালেব হাওলাদার।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসাবে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মিসেস প্রমিলা পোদ্দার, আইন ও দর কষাকষি বিষয়ক সম্পাদক জনাব মোঃ কাজিম উদ্দিন, সদস্য মোঃ আমজাদ আলী খান, সদস্য মোঃ এস.এম. সেলিম আনসারী, সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাবেক সাংগঠনিক সম্পাদক জনাব মোঃ শহিদুজ্জামান মুন্সী, অর্থ পরিদপ্তর শাখার সাবেক সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান। 

আলোচনা সভার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের সাবেক সহ-সভাপতি মোঃ ফরিদুল ইসলাম।