শেখ মুজিব একজন মহান নেতা ছিলেন

শেখ মুজিব একজন মহান নেতা ছিলেন
ছবি: সংগৃহীত

মো. ফোরকান, বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি।।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন মহান নেতা ছিলেন। তিনি স্বাধীনতা অর্জনের জন্য সংগ্রাম এবং মৃত্যুবরণ করেছেন। যে লোক সৃষ্টি না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। বঙ্গবন্ধুই ছিল স্বাধীনতার ঘোষক । অন্য কেহ নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযোদ্ধাদের যে ভাবে  সম্মান ও মর্যাদা দিয়ে গেছেন তেমনি তারই কন্যা উন্নয়নের প্রধানমন্ত্রী জননত্রী শেখ হাসিনাও মুক্তিযোদ্ধাদের এবং তাদের পরিবারের জন্য অনেক রকম কাজ করে যাচ্ছেন। আজ কোন মুক্তিযাদ্ধারা অসহায় না। 

মুক্তিযোদ্ধাদের জন্য ভিন্ন  মন্ত্রণালয় স্থাপন করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । পটুয়াখালীর বাউফলে ১৯৭১ সনে মহান স্বাধীনতা যুদ্ধে উপজেলার কালিশুরী ইউনিয়নের শিবপুর নামক স্থানে সম্মুখ যুদ্ধ সংঘটিত হয়েছিল সে স্থানকে  স্বরণ রাখার জন্য সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি ও সাবেক চীফ হুইপ যুদ্ধকালীন  ৯নং সেক্টরের চীফ পলিটিকাল মটিভেটর বীর মুক্তিযাদ্ধা আ.স.ম ফিরোজ এমপির নিজ উদ্যাগে  স্মৃতি স্তম্ভসহ মুক্তিযোদ্ধা মমোরিয়াল পার্ক স্থাপন উপলক্ষ্যে আজ মঙ্গলবার সকালে দোয়া মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন ।

এমপি আ,স.ম ফিরোজ আরো বলেন, দেশ এবং মুক্তিযোদ্ধাদের ব্যাপারে ষড়যন্ত্রকারীরা এখনো ষড়যন্ত্র করে  যাচ্ছে। 

সবাইকে সজাগ থাকতে হবে । শেখ হাসিনার সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য জনগনের কাছে পৌঁছে দিতে হবে। মুক্তিযোদ্ধাদের এবং দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকারের বিকল্প নেই। 

আগামী সংসদ নির্বাচনের জন্য সকল মুক্তিযোদ্ধাদের  স্বপক্ষের দল আওয়ামীলীগের পক্ষে  উপস্থিত সকলকে কাজ করার আহবান জানান ।
যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযাষোদ্ধা আঃ বারেক সিকদারের সভাপতিত্বে দোয়া মোনাজাত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেন খান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সামসুল আলম মিয়া, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নুর মোহাম্মদ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, আনিচুর রহমানসহ প্রমুখ ।

দোয়া মোনাজাত শেষে, আ,স.ম ফিরোজ এমপি উপজেলার বিভিন্ন ইউনিয়নের দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষদের সাথে ঈদুল আযহার শুভেচ্ছা বিনিময় করেন ।