শেখ হাসিনা সেনানিবাসের উদ্যোগে বাউফলে ডায়রিয়ায় আক্রান্তদের স্যালাইন ও বিশুদ্ধ খাবার পানি বিতরণ

শেখ হাসিনা সেনানিবাসের উদ্যোগে বাউফলে ডায়রিয়ায় আক্রান্তদের স্যালাইন ও বিশুদ্ধ খাবার পানি বিতরণ
ছবিঃ সংগৃহীত

মো.ফোররকান,বাউফল,পটুয়াখালী।।২৬ এপ্রিল সোমবার।।পটুয়াখালীর বাউফলে ডায়রিয়ায় আক্রান্তদের জন্য শেখ হাসিনা সেনানিবাসের উদ্যোগে ১ হাজার ব্যাগ  (১লিটার) কলেরা স্যালাইন ও স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রোগীদের মাঝে  বিশুদ্ধ খাবার পানি বিতরণ করা হয়েছে। 

গত রবিবার বিকাল ৪টার সময় শেখ হাসিনা সেনানিবাসের সেকেন্ড লেফটেনেন্ট সাকিবের নেতৃত্বে এ কার্যক্রম পরিচলনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা, আরএমও ডাঃ আবদুর রউফ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নাজমুল হক ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রিয়াজুল ইসলাম। 
এর পূর্বে সাবেক চীফ হুইপ, সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি, বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনা কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আ.স.ম ফিরোজ এমপি বাউফলে ডায়রিয়ার প্রকোপ বেড়ে যাওয়ায় স্যালাইন সংকট থাকায় উল্লেখ করে জরুরী ভিত্তিতে  তার নির্বাচনী এলাকা বাউফলসহ পটুয়াখালী জেলার অন্যান্য উপজেলায়ও ১০ হজার করে স্যালাইন বরাদ্ধ দেয়ার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর কাছে অনলাইনে আবেদন করলে স্বাস্থ্যমন্ত্রীর সুপারিমক্রমে বাউফলে ১০হাজার স্যালাইন দেয়া হয়। 
মাসে প্রায় সহস্রাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়ে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। বে-সরকারী হিসাব অনুযায়ী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন।