প্রেমের অভিনয় করে ছিনতাই চক্রের সদস্য গ্রেফতার: মোটরসাইকেল ও মোবাইল উদ্ধার

প্রেমের অভিনয় করে ছিনতাই চক্রের সদস্য গ্রেফতার: মোটরসাইকেল ও মোবাইল উদ্ধার
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিনিধি।।প্রেমের অভিনয় করে ছিনতাই চক্রের একজনকে গ্রেফতার করেছে শিবগঞ্জ থানা পুলিশ। উদ্ধার করা হয়েছে ছিনতাই হওয়া মোবাইল ফোন ও মোটরসাইকেল।  

গত ০৯ আগস্ট প্রেমিকা সেজে ছিনতাইয়ের উদ্যেশ্য নিয়ে রবিনের সাথে দেখা করতে গিয়ে চেতনানাশক পানীয় খাওয়ানোর পর মোবাইল ও মোটরসাইকেল ছিনতাই করে পালিয়ে যায় চক্রটি। ছিনতাইয়ের অভিযোগে রবিনের মা শিবগঞ্জ থানায় অভিযোগ দায়ের করলে অভিযোগের প্রেক্ষিতে পুলিশ এই প্রতারক চক্রের সন্ধান পায় এবং বৃষ্টি নামের একজন ছিনতাইকারীকে গ্রেফতার করে। 

এ বিষয়ে পুলিশের এস আই মোশাররফ জানান, বগুড়া সদর থানাধীন দাড়িয়াল গ্রামের জনৈক আব্দুল ওয়াহাব কিছুদিন পূর্বে লটারীতে একটি এ্যাপাচি ফোরভি ১৬০ সিসি মোটর সাইকেল পায়। মোটরসাইকেল টি তাঁর ছেলে রবিন (১৭) চালায়। উক্ত মোটর সাইকেলের প্রতি পার্শ্ববর্তি  তেলধাপ গ্রামের একাধিক দস্যুতা, ডাকাতি ও মাদক মামলার আসামী সিরাজুল ইসলাম সেতুর নজর পড়ে এবং আব্দুল ওয়াহাবের লটারীতে পাওয়া মোটর সাইকেলটি ছিনতাই করার পরিকল্পনা করে।

সিরাজুল তার স্ত্রী বৃষ্টিকে রবিনের মোবাইল নম্বর সংগ্রহ করে দেয় এবং তার সাথে প্রেমের সম্পর্ক করতে বলে। বৃষ্টি মাত্র তিন চার দিন রবিনের সাথে মোবাইলে কথা বলে প্রেমের সম্পর্ক করে দেখা করতে ও তার মোটর সাইকেলে ঘুরতে যাওয়ার প্রস্তাব দিলে গত ০৯ আগস্ট দুপুরের পরে কথিত প্রেমিকা বৃষ্টির সাথে রবিনের বন্ধু নিরবসহ দেখা করতে মোটর সাইকেল নিয়ে বিহার ইউনিয়নের ভাসুবিহার নরপতির ধাপ এলাকায় যায়। বৃষ্টি রবিনের সাথে থেকে মোবাইলে তার স্বামী সিরাজুলকে এসএমএস এর মাধ্যমে কোথায় কি করছে তার তথ্য দেয়। রবিন ও বৃষ্টি নির্জনে কথা বলার সময় বৃষ্টি রবিনকে কৌশলে স্পীডের বোতলে নিয়ে যাওয়া চেতনা নাশক ঔষধ মেশানো পানীয় খাওয়ায়। কিছুক্ষনের মধ্যে রবিন অসুস্থ্যবোধ করায় তার বন্ধু নিরবের সহায়তায় মোটর সাইকেল নিয়ে বাড়ির দিকে রওনা হলে আগে থেকে ভাসুবিহার নরপতির ধাপ রাস্তার পাশে ওৎ পেতে থাকা সিরাজুল তার সহযোগীসহ রবিনের মোটর সাইকেল আটক করে মোটর সাইকেলের নিয়ন্ত্রণ নিয়ে রবিনকে মোটর সাইকেলে তুলে দক্ষিণ দিকে কিছুটা নির্জন স্থানে গিয়ে রবিনকে মারপিট করে রাস্তার উপর ফেলে দেয় এবং রবিনের কাছে থাকা মোবাইল ফোন ও মোটর সাইকেলটি ছিনতাই করে সিরাজুল তার স্ত্রী বৃষ্টি ও সহযোগীসহ দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।


      ঘটনার সংবাদ পাওয়ার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন এবং ঘটনাস্থল আশেপাশে থাকা সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করাসহ তথ্য প্রযুক্তির মাধ্যমে ঘটনায় জড়িতদের সনাক্ত করার জন্য তদন্ত শুরু করে।  তথ্য প্রযুক্তির সহায়তায় কথিত প্রেমিকা বৃষ্টিকে সনাক্ত পূর্বক গ্রেফতার করে এবং ছিনতাইকৃত মোবাইল ফোন উদ্ধার করে। মামলার ঘটনার সাথে জড়িত আসামীদেরকে গ্রেফতারে অভিযান পরিচালনা কালে গোপন তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ থানা পুলিশ দিনাজপুর জেলার বিরামপুর থানা এলাকা হতে ছিনতাইকৃত মোটর সাইকেলটিও উদ্ধার করা হয়েছে। 

এস আই মোশাররফ আরো জানান, গ্রেফতারকৃত ছিনতাই চক্রের অন্যতম বৃষ্টিকে বিজ্ঞ আদালতে সোপর্দ করলে সে ফৌজদারী কার্য্যবিধি ১৬৪ ধারা মোতাবেক দোষ স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে। মামলাটি তদন্তাধীন রয়েছে এবং ঘটনার সাথে জড়িত পলাতক অন্যদের গ্রেফতারে অভিযান অব্যহত আছে।