শ্রেণীকক্ষে বসে টিকটক করায় তিন শিক্ষার্থী বহিস্কার

শ্রেণীকক্ষে বসে টিকটক করায় তিন শিক্ষার্থী বহিস্কার
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার, ২ জুন।। কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং উচ্চ বিদ‍্যালয়ের শ্রেণী কক্ষে বসে টিকটক করায় তিন ছাত্রকে বহিষ্কার করা হয়েছে।বৃহস্পতিবার ২ জুন বিদ‍্যালয় পরিচালনা কমিটি ও শিক্ষকগন এ সিদ্ধান্ত নেন।

বহিস্কৃত ছাত্ররা হলেন- নবম শ্রেণীর ছাত্র মোহাম্মদ আরাফাত (রোল নং ৫০ ক শাখা), ৭ম শ্রেণীর রায়হান আলম (রোল নং ৫৭) ও ৭ম শ্রেণীর নুর কায়েস (রোল নং ৯১)।
কক্সবাজার জেলায় বার বার শীর্ষে থাকা স্বনামধন‍্য ও ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম রক্ষার্থে এমন যুগান্তকারী সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন হাজারো অভিবাবক ও সচেতন মহল।

গত বুধবার ১ জুন সামাজিক যোগাযোগ মাধ‍্যম ফেসবুকে ওই তিন শিক্ষার্থীর টিকটকের একটি ভিডিও পোস্ট করে। তা ভাইরালও হয়। বিষয়টি বিদ্যালয় কতৃপক্ষের নজরে আসে। এনিয়ে এলাকায় সমালোচনার ঝড় উঠে। সর্বত্র  মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।
বিদ‍্যালয়ের পড়ালেখার সার্বিক পরিবেশ রক্ষার্থে তিন ছাত্রকে বহিষ্কারের সিদ্ধান্ত নেন কতৃপক্ষ। 
ছাত্রদের এধরনের আচরণে বিব্রত স্কুল কর্তৃপক্ষ। 
২ জুন দুপুরে তিন ছাত্রকে বহিষ্কার করার কথা জানিয়েছেন বিদ্যালয় প্রধান শিক্ষক মুফিজুদৌল্লা। 
তবে বহিস্কৃত ছাত্রদের অভিভাবকরা তাদের সন্তানদের  সংশোধন করে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না মর্মে সংশ্লিষ্ট বিদ‍্যালয় কতৃপক্ষের কাছে অঙ্গীকার নামা দিলেই বহিষ্কারাদের প্রত্যাহারের  বিষয়টি বিবেচনা করা হবে বলে জানান বিদ‍্যালয় প্রধান শিক্ষক।